মিসরে আন্তর্জাতিক বইমেলায় বাংলাদেশি আলেমের ৪ বই

মিসরে আন্তর্জাতিক বইমেলায় বাংলাদেশী লেখক মাওলানা আরীফ উদ্দীন মারুফের ৪টি বই প্রদর্শিত হচ্ছে। বিশ্বের সব ইসলামিক স্কলারদের লেখা গ্রন্থ মিসরের সেই আন্তর্জাতিক বইমেলায় বই স্থান পেয়েছে।

মাওলানা মারুফ ঢাকা সার্কিট হাউস জামে মসজিদের খতিব।

বুধবার (২৩ জানুয়ারি) থেকে মিসরের কায়রোতে শুরু হয়েছে বিশ্বের সবচেয়ে বড় ইসলামিক বইমেলা। সকাল ১০টায় মিসরের শিক্ষামন্ত্রী তারেক শাওকী এ মেলার উদ্বোধন করেন।

মিসরের প্রাচীন ও বিশ্ববিখ্যাত প্রকাশনা প্রতিষ্ঠান ‘মাকতাবাতুত তাওফিকিয়্যাহ’র আমন্ত্রণে ওই বইমেলায় গিয়েছেন মাওলানা মারুফ।

মিসর থেকে মোবাইলফোনে মাওলানা আরীফ উদ্দীন মারুফ বলেন, আলহামদুলিল্লাহ। আল্লাহর অশেষ রহমতেই আমার এ সৌভাগ্য অর্জন হয়েছে। এর আগেও আরববিশ্বে আমার ৩টি বই প্রকাশিত হয়।

মঙ্গলবার (২২ জানুয়ারি) মিসরের ডেইলি পত্রিকা আকীদাতিকে দেয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশ জমিয়তুল উলামার অভিভাবক পরিষদ সদস্য ও জামিআ ইকরা বাংলাদেশের রইস মাওলানা আরীফ উদ্দিন মারুফ বলেন, তার চারটি বই এই বইমেলায় পাওয়া যাচ্ছে। মক্কার দারু তইবা প্রকাশনী থেকে ‘ফি লাহজাতিল ওয়াদায়িল আখির’, দারুল হাদিস থেকে ‘রাওয়ায়ে মিন আশআরিস সাহাবাহ’ মাকতাবুত তাওফিকিয়্যা থেকে ‘রিসালাতুল আমনি ওয়াস সালাম’ এবং দারু তইবা থেকেই ‘আলা ইয়া আইনু ইবকি’। মিসরের এ অভিজাত প্রকাশনীগুলোতেই পাওয়া যাচ্ছে তার লিখিত চার বই।

উল্লেখ্য, ৬০ বছরের প্রাচীন মিশরের এই আন্তর্জাতিক বইমেলা। ‘মা’আরাতুল কাহেরা আদদাওলিলিল কিতাব’ নামে যেটি সারা পৃথিবীতে প্রসিদ্ধ। এই মেলায় বিশ্বের প্রায় ৫৮টি দেশের ৫০০ এর অধিক প্রকাশনী অংশগ্রহণ করেছে।

উৎসঃ   jugantor
print

LEAVE A REPLY