ভারতে ভেজাল মদপানে এবার ৭২ জনের মৃত্যু

ভারতের উত্তর প্রদেশ ও উত্তরাখাণ্ড রাজ্যে ভেজাল মদ পানে গত তিন দিনে অন্তত ৭০ জনের মৃত্যু হয়েছে। সংবাদ সংস্থা এএনআই ঘটনাটি নিশ্চিত করেছে।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, উত্তর প্রদেশের পশ্চিমাঞ্চলীয় জেলা সাহারানপুরে ৩৬ জন ও পূর্বাঞ্চলীয় কুশিনগরে ৮ জন এবং উত্তরখাণ্ডে ২৮ জনের মৃত্যু হয়েছে। ভেজাল মদ পানের পর অসুস্থ হয়ে পড়া আরও প্রায় দুই ডজন লোক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

উত্তর প্রদেশ পুলিশ জানান, সাহারানপুরের কিছু লোক মৃত এক লোকের শেষকৃত্যে যোগ দিতে উত্তরাখাণ্ডে গিয়ে ভেজাল মদ পান করে এবং সাহারানপুরের এক গ্রামবাসী সেখান থেকে চোরা চালানের মাধ্যমে মদ নিয়ে এসে অন্যান্যদের কাছে বিক্রি করে। অপরদিকে কুশিনগরের ঘটনায় উত্তর প্রদেশ সরকার বলেছে, সেখানে ব্যবহৃত মদ সম্ভবত বিহারে তৈরি করা হয়েছে।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নির্দেশনায় উত্তর প্রদেশ রাজ্য পুলিশ অবৈধ মদ উৎপাদনকারী ও বিক্রেতাদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে। রাজ্যের বিভিন্ন জায়গায় অভিযান চালানো হচ্ছে এবং বান্ডা এলাকা থেকে বিপুল পরিমাণ অবৈধ মদ জব্দ করা হয়েছে। পাশাপাশি ৩০ জনেরও বেশি লোককে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিংহ রাওয়াত, মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা বং আহতদের মাথাপিছু ৫০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা দিয়েছেন।

উল্লেখ্য, ২০১১ সাল থেকে উত্তর প্রদেশে ভেজাল মদ পানের আটটি ঘটনায় ১৭৫ জনেরও বেশি লোকের মৃত্যু হয়েছে। যার চারটিই ঘটেছে আদিত্যনাথ সরকারের আমলে।

print

LEAVE A REPLY