ভিডিও>সুমনের ভিডিও প্রকাশের ১২ ঘণ্টা পরে সরল বৈদ্যুতিক খুঁটি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিডিও ভাইরালের ১২ ঘন্টার মধ্যেই ঢাকা সিলেট মহাসড়কের মাঝে স্থাপিত বৈদ্যুতিক খুঁটি সরিয়ে ফেলেছে নরসিংদী জেলা কর্তৃপক্ষ। গতকাল শনিবার রাতে আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমনের লাইভ ভিডিওটি চোখে পড়ার পর আজ রোববার খুঁটিটি সরিয়ে ফেলা হয়।

গতকাল শনিবার রাতে সিলেট যাওয়ার পথে নরসিংদী জেলার শিবপুর থানার কারারচরে ঢাকা সিলেট মহাসড়কে থাকা বৈদ্যুতিক খুঁটিটি দেখতে পান সুমন। রাস্তার শেষ সীমানার ৫ ফুট ভেতরে খুঁটিটি স্থাপন করা হয়েছিল।

লাইভ ভিডিওতে সুমন বলেন, ‘হায়! কেউই বিপজ্জনক খুঁটিটি সরানোর উদ্যোগ নিচ্ছেন না। দীর্ঘদিন ধরে খুঁটিটি রাস্তার ওপর এভাবে দাঁড়িয়ে আছে এবং সেখানে সড়ক বাতি না থাকায় ঝুঁকিও অনেক বেশি। যেকোনো সময় মহাসড়কের দ্রতগামী কোনো গাড়ির সঙ্গে ধাক্কা লেগে বড় ধরনের কোনো দুর্ঘটনাও ঘটে যেতে পারে।’

আজ খুঁটি সরিয়ে ফেলার খবর শুনে আবারও সেই স্থানে যান আইনজীবী সুমন। পরে সেটি সরিয়ে ফেলায় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে আরও একটি লাইভ ভিডিও করেন তিনি। ভিডিওটি ২১ হাজার লাইক, প্রায় ২ হাজার বার শেয়ার ও ৬১ হাজার ভিউ হয়। ভিডিওটিতে দেখা যায় মহাসড়কের পূর্বস্থান থেকে সেই খুঁটিটি ৫ ফিট দূরে বসানো হয়েছে।

এর আগেও বেশ কয়েকটি সচেতনতামূলক লাইভ ভিডিও করেন সিলেটবাসী এই আইনজীবী। ঢাকার বাবুবাজার ব্রিজে লাইট না থাকা ও অন্ধকারের কারণে চুরি, ছিনতাই ও দুর্ঘটনার ব্যাপারে সচেতন করে একটি ভিডিও প্রকাশ করেন তিনি। সেবারও ১২ ঘণ্টার মধ্যে পুরো ব্রিজে লাইট লাগিয়ে অন্ধকার দূর করে সিটি করপোরেশন।

print

LEAVE A REPLY