আবারো হোঁচট খেলো বার্সেলোনা

লা লিগায় টানা দ্বিতীয় ম্যাচে হোঁচট খেল  বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। রোববার রাতে আথলেতিক বিলবাওয়ের মাঠে গোলশূন্য ড্র করে এরনেস্তো ভালভেরদের শিষ্যরা।

কাতালানদের হয়ে এর আগের টানা আট ম্যাচে গোল পাওয়া মেসির জন্য এদিন আলাদা পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছিলেন বিলবাওয়ের ডিফেন্ডাররা। মেসিকে আটকে রাখার কৌশলে পুরোপুরি সফল হয় তারা। পাশাপাশি কৌতিনিয়ো ও ভিদালকেও মাঠে ইচ্ছেমতো বিচরণ করা থেকে বিরত রাখতে সমর্থ হয় বিলবাও। লুইস সুয়ারেজও নিজের নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ হলে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় বার্সাকে।

তবে ম্যাচের ২৬ মিনিটে গোল প্রায় পেয়েই গিয়েছিলেন মেসি। আগুয়ান বিলবাও গোলরক্ষককে দেখে তাঁর প্রায় ৩০ গজ দূর থেকে নেওয়া শট ক্রসবারের ওপরের দিকে লাগে। অন্যদিকে বিলবাও বেশ কয়েকবার গোল করার কাছাকাছি চলে গিয়েছিল। বার্সা গোলরক্ষক টের স্টেগেনের দারুণ দক্ষতা ও স্ট্রাইকারদের নিখুঁত ফিনিশিংয়ের অভাবে গোলবঞ্চিত থাকতে হয় তাদের।

লিগে গত সপ্তাহে ভ্যালেন্সিয়ার বিপক্ষে প্রথমে দুই গোল হজম করে পরে মেসির জোড়া গোলে কোনোমতে এক পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছিল বার্সা। রোববার কোনো গোলই পায়নি তারা।

শনিবার অ্যাথলেটিকো মাদ্রিদের মাঠে ৩-১ গোলে জেতা রিয়াল মাদ্রিদ ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। তিন নম্বরে থাকা দিয়েগো সিমেওনের অ্যাথলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৪৪। ২৩ ম্যাচে ১৫ জয় ও ছয় ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫১।

print

LEAVE A REPLY