অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার কামিন্স ও অ্যালিসা হিলি

এ বছর অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার ‘অ্যালান বোর্ডার মেডেল’ জিতে নিয়েছেন ফাস্ট বোলার প্যাট কামিন্স এবং মেয়েদের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার ‘বেলিন্দা ক্লার্ক অ্যাওয়ার্ড’ জিতেছেন অ্যালিসা হিলি।

সোমবার মেলবোর্নের ক্রাউন ক্যাসিনোতে হয়ে গেল ‘অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠান। সেখানে ক্রিকেটার, আম্পায়ার ও সংবাদকর্মীদের ভোটে নির্ধারিত হয় সেরার স্বীকৃতি।

১৫৬ ভোট পেয়ে, এ বছর সেরা হয়েছেন ফাস্ট বোলার প্যাট কামিন্স। ১৫০ ভোট পেয়ে দ্বিতীয় সেরা নাথান লায়ন। অন্যদিকে অ্যারন ফিঞ্চ পেয়েছেন ১৪৬ ভোট। সমান ১০২ ভোট করে পেয়েছেন উসমান খাওয়াজা ও মার্কাস স্টয়নিস। আর অ্যান্ড্রু টাই পেয়েছেন ৮৫ ভোট।

মেয়েদের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার ‘বেলিন্দা ক্লার্ক অ্যাওয়ার্ড’ জিতেছেন অ্যালিসা হিলি। পাশাপাশি আরও দুটি ক্যাটেগরিতে জিতে ইতিহাস গড়েছেন তিনি। এই কিপার-ব্যাটার জিতেছেন মেয়েদের বর্ষসেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কারও।

ছেলেদের বর্ষসেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হয়েছেন নাথান লায়ন। তিনি পেয়েছেন ২২ ভোট। বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার জিতেছেন মার্কাস স্টয়নিস। ৩০ ভোট পেয়ে তিনি পেছনে ফেলেন, ২২ ভোট পাওয়া ফিঞ্চকে। আর ৩৩ ভোট পেয়ে বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। সেই সাথে সেরা উঠতি ক্রিকেটারের পুরস্কার ‘ব্র্যাডম্যান ইয়াং ক্রিকেটার’ নির্বাচিত হয়েছেন ২১ বছর বয়সী ব্যাটসম্যান উইল পুকোভ্‌স্কি। এবং ঘরোয়া ক্রিকেটের বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন ম্যাথু ওয়েড।

print

LEAVE A REPLY