ডাকসুতে কোটা আন্দোলনকারীদের জন্য ভোট চাইলেন নবাব স্যার সলিমুল্লাহর নাতি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে কোটা আন্দোলনের ভিপি প্রার্থী নূরুল হক নূরের পক্ষে ভোট চেয়েছেন নবাব স্যার সলিমুল্লাহর নাতি নবাব খাজা আলী হাসান আসকারী। বুধবার তিনি বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে কূশল বিনিময় করেছেন।
এসময় তিনি কোটা সংস্কার আন্দোলনের নেতাদের সঙ্গে ফটোসেশনও করেছেন। তিনি ওই প্যানেল থেকে সহ-সভাপতি (ভিপি) প্রার্থী নুরুল হক নুরসহ অন্যান্যদের সঙ্গে কূশল বিনিময় করেন।

পরে নবাব স্যার সলিমুল্লাহর নাতি খাজা আলী হাসান আসকারী তার ফেসবুকে লিখেন, ‘১১, মার্চ ২০১৯ ইং ডাকসু নির্বাচন। সাধারণ ছাত্র/ছাত্রীদের দাবি আদায়ের এক বলিষ্ঠ কণ্ঠস্বর নুরুল হক নুরকে ডাকসু নির্বাচনে ভিপি পদে আপনার মূল্যবান ভোট দিয়ে জয়যুক্ত করবেন। এই আশা করি’।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য বিশেষ ভূমিকা পালন করেন নবাব স্যার সলিমুল্লাহ। এমনকি ঢাকা বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য তিনি ঢাকার রমনা এলাকায় নিজ জমি দান করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি ছাত্র হল ‘সলিমুল্লাহ মুসলিম হল (এসএম হল)’ নামে এখনো তার স্মৃতি বহন করে আছে।

এদিকে নবাবের নাতি কোটা সংস্কার আন্দোলনকারীদের পক্ষে ভোট চাওয়ায় ওই প্যানেলের নেতারা আরও উজ্জীবিত হয়ে উঠেছেন। ডাকসুতে স্বতন্ত্র প্যানেলে আছেন কোটা সংস্কার আন্দোলনের নেতারা। ইতিমধ্যে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিজেদের শক্ত প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়েছেন।

ক্যাম্পাসলাইভ২৪

print

LEAVE A REPLY