রিয়ালে ফেরার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন জিদান!

দ্বিতীয়বারের মত রিয়াল মাদ্রিদের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন জিনেদিন জিদান। আর এমনটি দাবি করেছেন ক্লাবটির সাবেক সভাপতি রামন কালদেরন।

বিবিসি রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে কালদেরন বলেন, “আমি জানি যে আজ সকালে সভাপতি (ফ্লোরেন্তিনো পেরেস) ফিরে আসার অনুরোধ জানাতে জিদানের সঙ্গে যোগাযোগ করেছিলেন। সে বলেছে, এখন নয়।” “সে জুনে ফিরে আসার সম্ভাবনাটা খোলা রেখেছে।”

২০১৬ সালের জানুয়ারিতে দায়িত্ব নেওয়ার পর আড়াই মৌসুমে ক্লাবকে ৯টি শিরোপা জেতান ফরাসি এই কোচ। সেই সাথে রিয়ালকে টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগ জেতানো প্রথম কোচ হিসেবে টানা তিনবার এই শিরোপা জয়ের অনন্য কীর্তিও গড়েন জিদান।

প্রথম ক্লাব হিসেবে রিয়ালকে টানা তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর পর গত বছরের মে মাসে সান্তিয়াগো বের্নাবেউ ছাড়ার ঘোষণা দেন ৪৬ বছর বয়সী জিদান।

জিদানের বিদায়ের পর দায়িত্ব পাওয়া হুলেন লোপেতেগি টিকতে পারেননি পাঁচ মাসও। চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হওয়ার পর অক্টোবরে তাকে ছাঁটাই করে রিয়াল। এরপর আসা সান্তিয়াগো সোলারিও খুব স্বস্তিতে নেই। তিন দিনের ব্যবধানে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে দুই হারসহ ঘরের মাঠে শেষ চার ম্যাচেই হেরেছে স্পেনের সফলতম ক্লাবটি।

কোপা দেল রে ও চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার পাশাপাশি লা লিগায় পয়েন্ট তালিকার শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে থাকায় চলতি মৌসুমে রিয়ালের কোনো শিরোপা জয়ের সম্ভাবনা নেই বললেই চলে।

print

LEAVE A REPLY