আর্জেন্টিনা দলে ফিরলেন মেসি!

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত আর্জেন্টিনার জার্সিতে ফিরছেন লিওনেল মেসি। চলতি মাসে ভেনিজুয়েলা ও মরক্কোর বিপক্ষে অনুষ্ঠেয় প্রীতি ম্যাচের অন্তত একটিতে তাকে খেলতে দেখা যাবে বলে নিশ্চিত করেছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি।

বৃহস্পতিবার (৭ মার্চ) আর্জেন্টিনার নতুন স্কোয়াডে মেসির নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে বিদায় নেওয়ার পর জাতীয় দল থেকে সাময়িক অবসর নেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী মেসি। এরপর বেশ কয়েকবার তার জাতীয় দলে ফেরার গুঞ্জন শোনা গেলেও সেগুলো গুঞ্জনই থেকে গেছে। এবার অবশ্য সে সুযোগ নেই। এবার স্কোয়াডে তার নাম আসায় আর্জেন্টিনাভক্তদের সব অপেক্ষার অবসান ঘটতে চলেছে।

এছাড়া টিএন্ডসি জানায়, মেসি মাদ্রিদে অনুষ্ঠিত ভেনেজুয়েলার বিপক্ষে মাচটাই খেলতে রাজী হয়েছেন। দলের সঙ্গে মরক্কো যাবেন না বলে ফেরার শর্ত জুড়ে দেন তিনি। মেসির সঙ্গে আর্জেন্টিনা দলে ফিরেছেন পিএসজি তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া। চলতি মৌসুমে ভালো ফর্ম দেখাচ্ছেন তিনি। তবে ফর্মে থাকা আগুয়েরো সুযোগ পাননি দলে। নেই চেলসিতে যাওয়া হিগুয়েইনও। দলীয় কোচ ভরসা রাখেননি ইকার্দির ওপরও।

আগুয়েরোর ব্যাপারে প্রশ্ন করা হলে আর্জেন্টিনা কোচ স্কালোনি বলেন, ‘তার সঙ্গে আমার কোন ঝামেলা নেই। খুবই ভালো সম্পর্ক আমাদের। তার খেলা নতুন করে দেখার কিছু নেই। সে কতো ভালো ফুটবলার তা আগেই দেখেছি। আমার তাই নতুন কিছু ফুটবলার দেখে নেওয়া দরকার।’

আর্জেন্টিনা স্কোয়াড
গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), আগুস্তিন মার্চেসিন (ক্লাব আমেরিকা), হুয়ান মুসো (উদিনেসে), এস্তেবান আন্দ্রাদা (বোকা জুনিয়র্স)

ডিফেন্ডার: হের্মান পেস্সেইয়া (ফিওরেন্তিনা), গাব্রিয়েল মের্কাদো (সেভিয়া), হুয়ান ফইথ (টটেনহ্যাম), নিকোলাস ওতামেন্দি (ম্যানচেস্টার সিটি), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), ওয়াল্তার কান্নেমান (গ্রেমিও), মার্কোস আকুনা (স্পোর্তিং লিসবন), গনসালো মনতিয়েল (রিভার প্লেট), রেনসো সারাভিয়া (রেসিং ক্লাব), লিসান্দ্রো মার্তিনেস (ডিফেন্সা হুস্তিসিয়া)

মিডফিল্ডার: লেয়ান্দ্রো পারেদেস (জেনিত), গিদো রদ্রিগেস (আমেরিকা), জিওভানি লো সেলসো (রিয়াল বেতিস), মানুয়েল লানসিনি (ওয়েস্ট হ্যাম ইউনাইটেড), রবের্তো পেরেইরা (ওয়াটফোর্ড), আনহেল দি মারিয়া (পিএসজি), মাতিয়াস জারাকো (রেসিং ক্লাব), আইভান মার্কোনে (বোকা জুনিয়র্স), দোমিঙ্গো ব্লাঙ্কো (ডিফেন্সা হুস্তিসিয়া), রদ্রিগো দে পল (উদিনেসে)

print

LEAVE A REPLY