শোভন-সেমন্তির ভিডিও ভাইরাল: সন্ত্রাসীদের সাথে ছবি তুলি না শোভনকে বললেন সেমন্তি

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে পরাজিত সহ-সভাপতি (ভিপি) প্রার্থী মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সঙ্গে স্বতন্ত্র জোটের ভিপি পদপ্রার্থী অরণি সেমন্তি খানের কথোপকথনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, শোভনের সঙ্গে ছবি তোলার আহ্বান প্রত্যাখ্যান করেন সেমন্তি।

স্বতন্ত্র জোটের সেমন্তির সঙ্গে ছাত্রলীগ সভাপতি শোভন সৌহার্দমূলক আলাপ করতে গেলে ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে বিরোধীদের ওপর ছাত্রলীগের হামলার প্রসঙ্গ উঠে আসে আলাপচারিতায়।

এসময় শোভন ও সেমন্তি হাত মেলালে শোভনের এক সমর্থক তাদের দুজনের একটি ছবি তুলতে চান। এসময় রোকেয়া হলে হামলাকারীদের নির্দেশদাতা হিসেবে শোভনের সঙ্গে সেমন্তি ছবি তুলতে অপারগতা জানান।

প্রায় ৩১ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়- রোকেয়া হলে ভোট গ্রহণকালে হামলার জন্য সেমন্তির পাশ থেকে কেউ একজন শোভনকে দায়ী করে কথা বলছিলেন।

এসময় শোভনের পাশ থেকে একজন প্রস্তাব করে বলেন, “ভাই, আপনাদের একটা ছবি…”। কিন্তু সেমন্তি তা প্রত্যাখ্যান করে বলেন, “না, এই লোক কালকে রোকেয়া হলে বলছে- এদের ধরে মারো। এই লোকের সঙ্গে ছবি তুলবো না। সন্ত্রাসীদের সাথে ছবি তুলি না।” এসময় ছাত্রলীগ সভাপতিকে চলে যেতে দেখা যায়।

দীর্ঘ ২৮ বছর পর সোমবার অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ভোট বর্জন করেও সহসভাপতি (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন নুরুল হক নুর। সাধারণ সম্পাদক (জিএস) পদে নির্বাচিত হয়েছেন ছাত্রলীগের গোলাম রাব্বানী। সহ-সাধারণ সম্পাদক (এজিএস) হয়েছেন সাদ্দাম হোসেন।

ডাকসুর মোট ২৫টি পদের মধ্যে ২৩ টিতেই ছাত্রলীগের প্রার্থীরা জয়ী হয়েছেন। ১৮টি হল সংসদের মধ্যে ১২ টিতে ভিপি পদে জয়ী হয়েছে ছাত্রলীগ। বাকি ছয়টি হলে ভিপি পদে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা।

তবে বস্তাভর্তি সিলমারা ব্যালট উদ্ধারের ঘটনায় এবং বিভিন্ন অনিয়ম ও কারচুপির অভিযোগে ভোটের দিন দুপুরেই ছাত্রলীগ ছাড়া বাকি সাত প্যানেলের শিক্ষার্থীরা নির্বাচন বর্জনের ঘোষণা দেয়।

ভিডিও https://www.facebook.com/reazur.rahman.28/videos/2295646280703774/

উৎসঃ   দেশ রূপান্তর

print

LEAVE A REPLY