ডাকসু নেতাদের সঙ্গে শনিবার দেখা করবেন প্রধানমন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের নবনির্বাচিত নেতাদের সঙ্গে দেখা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর দৈনন্দিন কর্ম তালিকায় থেকে পাওয়া তথ্য অনুযায়ী আগামী শনিবার বিকেল ৪টায় গণভবনে নির্বাচিত ছাত্রনেতাদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।

ভোট কারচুপি ও বিভিন্ন অনিয়মের অভিযোগের মধ্য দিয়ে দীর্ঘ ২৮ বছর পর গত সোমবার ডাকসু ও হল সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচন প্রত্যাখ্যান করে ছাত্রলীগ ছাড়া আর প্রায় সকল সংগঠনের প্রার্থীরা পুনর্নির্বাচনের দাবিতে আন্দোলন করছেন। দাবি আদায়ে অনশনসহ বিক্ষোভ মিছিলের মতো কর্মসূচি দিয়েছেন তারা।

তবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নির্বাচনকে ‘সুষ্ঠু’ দাবি করে ছাত্র সংগঠনগুলোর দাবি নাকচ করে দিয়েছেন। নির্বচনে ডাকসুর ভিপিসহ দুটি পদ ছাড়া অন্য সব পদে জয় পেয়েছে সরকার সমর্থক ছাত্র সংগঠনটি।

প্রধানমন্ত্রীর আমন্ত্রণের ব্যাপারে নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেছেন, “আমি এখনও আমন্ত্রণপত্র হাতে পাইনি। তবে আমন্ত্রণ পেলে আমি যাব। পুনর্নির্বাচনের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার পাশাপাশি ছাত্রদের প্রতিনিধি হিসেবে ভিপির দায়িত্বও পালন করব।”

সোমবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হওয়ার আগ থেকেই নানা অনিয়মের অভিযোগ উঠতে শুরু করে। প্রচুর পরিমাণে সিল মারা ব্যালট পেপার শিক্ষার্থীরা উদ্ধার করার পর কুয়েত মৈত্রী হলের প্রাধ্যক্ষকে তাৎক্ষণিকভাবে দায়িত্ব থেকে সরিয়েও দেওয়া হয়। এছাড়া রোকেয়া হলে দুটি ট্রাঙ্ক থেকেও সাদা ব্যালট পেপার উদ্ধার করা হয়। আর ছাত্র হলগুলোতে অনাবাসিক শিক্ষার্থীদের ভোট দিতে বাধা দেওয়া, ভোটারদের সারিতে জটলা তৈরি করে প্রতিবন্ধকতা সৃষ্টির মতো অভিযোগ পাওয়া যায় ছাত্রলীগের বিরুদ্ধে। সেই সঙ্গে প্রার্থীদের মারধর করার মতোও ঘটনাও ঘটেছে এই নির্বাচনকে কেন্দ্র করে।

ডেইলি স্টার

print

LEAVE A REPLY