মোহাম্মদপুরে স্কুলের উপাধ্যক্ষসহ সব পুরুষ কর্মীর অব্যাহতি

untitled-1_264599মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুলের প্রথম শ্রেণীর এক শিক্ষার্থীকে যৌন হয়রানির পর অভিভাবকদের বিক্ষোভের মুখে বিদ্যালয় থেকে উপাধ্যক্ষসহ সব পুরুষ কর্মচারীকে কর্তৃপক্ষ সরিয়ে নিয়েছে। এ ঘটনা নিয়ে মন্তব্য করার জন্য উপাধ্যক্ষ জিনাতুন নেছাকেও অব্যাহতি দেয়া হয়েছে।একইসাথে এ ঘটনায় প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে।

শনিবার সকাল থেকে মানববন্ধনসহ বিক্ষোভ ও ঘেরাওয়ের পর দুপুরে বিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য ম তামিম এই ঘোষণা দিয়ে অভিভাবকদের শান্ত করেন।
 তিনি বলেন, শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে ইতিমধ্যে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠণ করা হয়েছে। তদন্ত কমিটি কাজ শুরু করছে। কমিটির সুপারিশ পাওয়ার পর দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।
 সকাল থেকে রাজধানীর মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল অ্যান্ড কলেজে যৌন হয়রানির প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ করে শিক্ষার্থী ও অভিভাবকরা। বুধবার সকালে দুই শতাধিক অভিভাবক কলেজ ক্যাম্পাসে এসে শিক্ষার্থীদের নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ করেন।
 এই শিক্ষাপ্রতিষ্ঠানে সম্প্রতি প্রথম শ্রেণির এক শিশুকে ধর্ষণের চেষ্টা করার অভিযোগ উঠেছে। এর আগে পঞ্চম ও চতুর্থ শ্রেণির আরও দুটি শিশু এ রকম ঘটনার শিকার হয়েছে।
 অভিভাভকদের অভিযোগ, স্কুল কর্তৃপক্ষের কাছে এ বিষয়ে অভিযোগ করার পরেও এ পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়া হয়নি।
 মানববন্ধন ও বিক্ষোভে অংশ নিয়ে ছাত্রীদের যৌন নির্যাতনে জড়িতদের শাস্তির দাবি জানায় শিক্ষার্থী ও অভিভাবকরা।
print

LEAVE A REPLY