ট্রাম্পকে গালাগাল করায় ম্যারাডোনার জরিমানা!

আবারো আলোচনায় ম্যারাডোনা। এবার তিনি সংবাদমাধ্যমের শিরোনাম হলেন জরিমানার বোঝা মাথায় নিয়ে। আর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে গালাগাল করায় জরিমান গুনতে হচ্ছে আর্জেন্টাইন এই ফুটবল গ্রেটকে।

গত মাসের শেষদিকে মুখোমুখি হয়েছিল ম্যাক্সিকান ক্লাব দোরাদোস দে সিনালোয়া ও টেম্পিকো মাদেরা। সে ম্যাচে ৩-২ গোলে জেতে দোরাদোস। ম্যাচশেষে সংবাদ সম্মেলনে জয়ের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতে গিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বাক্যবাণে জর্জরিত করেন দলটির কোচ  ম্যারাডোনা। পাশাপাশি জয়টা উৎসর্গ করেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে।

ঘটনার জের হিসেবে শেষ পর্যন্ত ম্যারাডোনা জরিমানা করেছে ম্যাক্সিকান ফুটবল ফেডারেশন।

সে সময় সংবাদ সম্মেলনে ম্যারাডোনা বলেছিলেন, “এই জয় আমরা নিকোলাস মাদুরোকে উৎসর্গ করতে চাই। মার্কিনিরা হলো বিশ্বের সবচেয়ে বড় আইন প্রণেতা এবং তারা মনে করে, তারা আমাদের ধ্বংস করবে কারণ তাদের আছে বিশ্বের সবচেয়ে বড় বোমা।”

গতকাল সোমবার ম্যারাডোনাকে জরিমানার সিদ্ধান্ত নিয়েছে ম্যাক্সিকান ফুটবল ফেডারেশন। আনুষ্ঠানিক এক বিবৃতিতে দেশটির ফুটবল ফেডারেশন জানিয়েছে, ফেডারেশনের নিয়ম ভঙ্গ করেছেন এই ফুটবল কিংবদন্তি।

রাজনৈতিক নিরপেক্ষতা বজায় রাখার ক্ষেত্রে ফেডারেশনের যে ধারা, সেটা ভঙ্গ করার কারণে এই জরিমানা গুনতে হবে দিয়েগোকে। তবে ম্যাক্সিকান দলটির কোচের দায়িত্বে থাকা দিয়েগোকে কত টাকা জরিমানা করা হয়েছে, বিবৃতিতে সেটা নির্দিষ্ট করে উল্লেখ করা হয়নি।

print

LEAVE A REPLY