কাল বিকেলেও রাজধানীতে হতে পারে কালবৈশাখী

রাজধানীসহ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে শনিবার বিকেলে বয়ে গেছে কালবৈশাখী। বজ্রপাতসহ ভারি বৃষ্টিও হয়েছে কোথাও কোথাও। কাল রোববারও দেশের বিভিন্ন জায়গায় কালবৈশাখী ও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, শনিবার বিকেল ৫টার পর হঠাৎ করেই রাজধানী জুড়ে বয়ে যায় দমকা ও ঝড়ো বাতাস। তা একপর্যায়ে রূপ নেয় কালবৈশাখীতে। রাজধানী ছাড়াও কালবৈশাখী বয়ে যায় ফরিদপুর, গোপালগঞ্জসহ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলায়।

এদিকে শনিবার ঢাকায় ৩৩ মিলিমিটার বৃষ্টির পরিমাণ রেকর্ড করা হয়েছে । অতি বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়েন রাজধানীবাসী। কোথাও কোথাও সড়কে পানি জমার কারণে শনিবার ছুটির দিনেও তৈরি হয় দুর্বিষহ যানজটের। আবার ঘরে ফিরতে গিয়েও কাক ভেজা হয়েছেন অনেকে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস মতে, রোববার দিনের বেলায় রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোনো কোনো জায়গায় অস্থায়ীভাবে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে।

এছাড়াও দক্ষিণ বঙ্গোপসাগরে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর।

এদিকে আজ বিকেলে আবহাওয়া অধিদপ্তরের ঝড়ো হাওয়ার সতর্কবাণীতে বলা হয়েছে, বিকেল ৩টা থেকে পরবর্তী ১৫ ঘণ্টার মধ্যে রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, ঢাকা, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও সিলেট অঞ্চলগুলোর ওপর দিয়ে অস্থায়ীভাবে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বা আরো অধিক বেগে কালবৈশাখী ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সূত্র: এনটিভি

print

LEAVE A REPLY