স্ট্রিট চাইল্ড বিশ্বকাপের চ্যাম্পিয়ন দক্ষিণ ভারত

ইংল্যান্ডে ক্রিকেট বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র কয়েক দিন। তার আগে স্ট্রিট চাইল্ড ক্রিকেট বিশ্বকাপ টুর্নামেন্ট আয়োজন করছে ইংল্যান্ড। আর এই চ্যাম্পিয়নশিপের ফাইনালে ইংল্যান্ডকে ৫ রানে হারিয়ে প্রথমবারের মত চ্যাম্পিয়ন হয়েছে দক্ষিণ ভারত।

মঙ্গলবার অনুষ্ঠিত ফাইনালে প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ ভারত ১ উইকেট হারিয়ে করে ৪৮ রান। জবাবে ৪৮ রান তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়ে ৪৩ রানেই থেমে যায় ইংল্যান্ডের ইনিংস।

৩০ এপ্রিল থেকে শুরু হওয়া, স্ট্রিট চাইল্ড ক্রিকেট ওয়ার্ল্ড কাপে অংশ নেয় বাংলাদেশ সহ মোট ৮টি দেশ। এই দেশগুলো হলো- তানাজানিয়া,সাউথ ইন্ডিয়া, নর্থ ইন্ডিয়া,ইংল্যান্ড,বাংলাদেশ,নেপাল,মরিশাস ও ওয়েস্ট ইন্ডিজ।

মূলত বিশ্বব্যাপী পথশিশুদের একত্র করে আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্টে খেলার সুযোগ করে দেওয়াই স্ট্রিট চাইল্ড ক্রিকেট ওয়ার্ল্ড কাপের লক্ষ্য। এসব অবহেলিত শিশুর প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গি দূর করার ক্ষেত্রে এ আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করে আয়োজক কমিটি। যেখানে সার্বিক সহযোগিতা করেছে বাংলাদেশি সেচ্ছাসেবী সংগঠন LEEDO।

উল্লেখ্য, এবারের আসরে প্রথমবারের মত অংশগ্রহন করে বাংলাদেশ। আর প্রথম আসরেই সেমিফাইনালে উঠে চমক সৃষ্টি করে বাংলার সুমি, আরজু, সানিয়া, জেসমিন, নিজাম, কাশেম, রুবেল ও রাসেলরা।

print

LEAVE A REPLY