বিশ্বকাপে পেসারদের নিয়ে ব্রেট লির ভবিষ্যদ্বাণী

আসন্ন বিশ্বকাপে পেসারদের কঠিন পরীক্ষা দিতে হবে বলে মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী সাবেক পেসার ব্রেট লি। তিনি মনে করেন, নতুন বলে তারা ভালো করলেও, পুরনো বলে তাদের অগ্নিপরীক্ষা দিতে হবে।

আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে বিশ্বকাপের দ্বাদশ আসর। মূলত সেখানকার আবহাওয়ার কথা চিন্তা করেই এ কথা বলেছেন লি। ইন্দো এশিয়ান নিউজ সার্ভিসকে (আইএএনএস) দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, অনেকে মনে করছেন ইংলিশ কন্ডিশন পেসারদের জন্য সহায়ক হবে। হ্যাঁ, আমিও মনে করি; নতুন বলে তারা ভালো করবে। তবে বলের উজ্জ্বলতা নষ্ট হলে পেসারদের জন্য বল করা কঠিন হবে।

জুন-জুলাইয়ে ইংল্যান্ডের উইকেট কখনই পেস বোলারদের জন্য সহায়ক থাকে না। এবারো ব্যতিক্রম কিছু ঘটবে না। সব দলকেই ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপের সময়টা মাথায় রাখতে বলেছেন ব্রেট লি।

তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে কোন সময়ে ক্রিকেটের সর্বোচ্চ আসরটি সেখানে বসতে যাচ্ছে। এটা জুন-জুলাইয়ে হবে। বছরের এ সময় দেশটির উইকেট পেস বোলিংয়ের জন্য খুব সহায়ক নয়।

এ মুহূর্তে প্রতিটি দল বিশ্বকাপের জন্য তৈরি হয়ে গেছে। তবে যে দল ক্রিকেটের তীর্থভূমির উইকেটের সঙ্গে দ্রুত মানিয়ে নিতে পারবে তারাই সফল হবে বলে মনে করেন অজি কিংবদন্তি পেসার।

সর্বকালের অন্যতম দ্রুতগতির বোলার বলেন, প্রতিটি দলকেই বিশ্বকাপে নিজেদের ভালোভাবে তৈরি করে যেতে হবে। যারা ইংলিশ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারবে তারাই সফল হবে।

সুত্রঃ যুগান্তর

print

LEAVE A REPLY