যুক্তরাজ্যের এমপিদের সাথে ক্রিকেট খেললো ঢাকার পথশিশুরা

সদ্য সমাপ্ত  ‘স্ট্রিট চাইল্ড ক্রিকেট বিশ্বকাপ’ এর পর, এবার যুক্তরাজ্যের সংসদ সদস্যদের সাথে একটি ক্রিকেট ম্যাচে অংশগ্রহন করেছে বাংলাদেশের পথশিশুরা।

বৃহস্পতিবার  যুক্তরাজ্যের সাংসদদের সঙ্গে এই অনন্য ও মজার ক্রিকেট ম্যাচ খেলে তারা। সংসদীয় ব্রিটিশ বাড়ির পাশে অবস্থিত মিলব্যাংকের ভিক্টোরিয়া টাওয়ার গার্ডেনে এ ম্যাচ অনুষ্ঠিত হয়।

ব্রিটেনের চারটি রাজনৈতিক দল থেকে ১৫ জন এমপি খেলাটিতে অংশগ্রহণ করেন। তাদের সাথে খেলায়  প্রতিদ্বন্দ্বিতা করেন বাংলাদেশের ৪ জন ছেলে এবং ৪ জন মেয়ে। আর খেলায় আম্পায়ারিং করেন ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম।

ব্রিটিশ এমপিদের সাথে অংশগ্রহন করা এই শিশুরা প্রত্যেকেই পথশিশু। যাদের পরিচয় ছিল ঢাকার পথশিশু হিসেবে তারাই আজ  বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেছে বিশ্বের দরবারে। আর তাদেরকে এই পর্যায়ে নিয়ে যেতে সার্বিক সাহায্য ও সহযোগিতা প্রদান করেছে LEEDO। এর আগে, এ সকল শিশুরা রাজধানীর বিভিন্ন রেলওয়ে স্টেশন, ফেরি টার্মিনাল ও বাসাবাড়িতে নানা রকম নির্যাতনের শিকার হয়েছিল।

ফ্রেন্ডস অব স্ট্রিট চিল্ড্রেনের চেয়ারপারসন, যিনি পথশিশুদের দলের সফরের আর্থিক সহায়তা প্রদান করেছেন তিনি বলেন, ‘LEEDO এবং ফ্রেন্ডস অফ স্ট্রিট চিল্ড্রেনের মতো সংগঠনগুলি এই শিশুদের সাহায্য করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ কাজ করছে। তাদের এ সকল উদ্যোগ গুলই বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষে সকলের মনোযোগ আকর্ষণের জন্য সহায়তা করতে পারে।’

 

 

print

LEAVE A REPLY