টানা দ্বিতীয় শিরোপা ম্যানসিটির

চ্যাম্পিয়নস লিগের ফানালে উঠলেও ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হতে পারল না লিভারপুল। ব্রাইটন হোভ অ্যালবিওনকে ৪-১ গোলে বিধ্বস্ত করে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপ ধরে রাখলো ম্যানচেস্টার সিটি। অন্যদিকে উলভারহ্যাম্পটনকে ২-০ গোলে হারিয়ে রানার্স আপ হয়েছে লিভারপুল।

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের অন্যতম দুই দাবিদার ছিল ম্যানেচেস্টার সিটি ও লিভারপুল। দু’দলের মধ্যে পয়েন্ট ব্যবধান ছিল মাত্র এক। এমন পয়েন্টের চাপ নিয়ে রোববার রাতে প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে পৃথক খেলায় মাঠে নামে ম্যানসিটি ও লিভারপুল। যেখানে ব্রাইটন হোভ অ্যালবিওনের মুখোমুখি হয় সিটিজেনরা। আর একই সময় উলভারহ্যাম্পটনের বিপক্ষে মাঠ নামে লিভারপুল।

শিরোপা নির্ধারনী ম্যাচে, অ্যামেক্স স্টেডিয়ামে শুরুটা ভালো হয়নি ম্যানসিটির। ম্যাচের ২৭ মিনিটে গোল খেয়ে পিছিয়ে পড়ে তারা। প্যাসকেলের কর্নার থেকে হেড দিয়ে ব্রাইটনকে ১-০ গোলে এগিয়ে দেন গ্লেন মারে। তবে লিডটা এক মিনিটের বেশি স্থায়ী হয়নি। কেননা দলের হয়ে প্রথমার্ধে আগুয়েরো এবং লাপোর্ত গোল করেন। দ্বিতীয়ার্ধে গোল করেন রিয়াদ মাহরেজ এবং গুন্ডোগান।

যার সুবাদে বড় জয় তুলে নিয়েই শিরোপা উৎসব করল ম্যানসিটি। অপর ম্যাচে লিভারপুল ২-০ গোলে হারিয়েছে উলভারহ্যাম্পটনকে। অল রেডসদের হয়ে দুই গোলই করেছেন সাদিও মানে। তিনি ম্যাচের ১৭ এবং ৮১ মিনিটে গোল করেন।

এ নিয়ে টানা দ্বিতীয়বার লিগ জিতল ম্যানসিটি। প্রিমিয়ার লিগের শিরোপ হারিয়ে লিভারপুলের ভরসা এখন তাই চ্যাম্পিয়নস লিগ শিরোপা।

print

LEAVE A REPLY