নবজাতককে ফেলে যাওয়ার দৃশ্য ধরা পড়ল সিসিটিভিতে

গত মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের শিশু হাসপাতালের টয়লেট থেকে উদ্ধার ফুটফুটে নবজাতককে ফেলে যান দুই নারী। যা কিনা হাসপাতালের সিসিটিভি ক্যামেরার ফুটেজ থেকে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, মঙ্গলবার দুপুর ১২টার দিকে তাড়াহুড়ো করে ঢাকা শিশু হাসপাতালে ঢুকছেন দুই নারী। এদের মধ্যে একজন নারী বোরকা পরা,যার হাতে হাতে দেখা যায় কাপড়ের পুটুলিসদৃশ কিছু। তিনি টয়লেটে প্রবেশ করে আবার দ্রুত বেরিয়ে যান। টয়লেটে প্রবেশের সময় তার হাতে পুটুলি দেখা গেলেও বের হওয়ার সময় সেটি ছিল না। ধারণা করা হচ্ছে, এ দুজনই ফেলে যান শিশুটিকে।

শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম বলেন, হাসপাতালের শৌচাগারে এক নবজাতককে পড়ে থাকতে দেখে রোগীর স্বজনরা ওয়ার্ড মাস্টারকে জানান। নবজাতকটি দুদিনের বলে ধারণা করা হচ্ছে। পরে ওই নবজাতককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, আজ বৃহস্পতিবার দুপুরে আজিমপুর ছোটমনি নিবাসসের কর্মকর্তাদের কাছে তাকে তুলে দেয়া হয় শিশুটিকে, সেখানে ওই নবজাতকটির নাম রাখা হয়েছে গহিন।

এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ‘কোনো শিশুকে পাওয়া গেলে তাদের চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলার পর আজিমপুরের শিশু নিবাসে স্থানান্তরিত করা হয়। সেখান থেকে শিশুদের দত্তক নিতে আগ্রহী দম্পতিরা পারিবারিক আদালতে মামলা করেন। কোনো শিশুকে দত্তক নিতে একাধিক আবেদন জমা পড়লে আদালত তাদের সার্বিক অবস্থা বিবেচনা করে দম্পতি নির্বাচন করেন। তাই শিশু ‘গহিনে’র ক্ষেত্রেও এই একই নিয়ম অনুসরণ করা হবে।’

print

LEAVE A REPLY