জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলো টাইগাররা

জয় দিয়েই এবারের বিশ্বকাপ মিশন শুরু করল বাংলাদেশ। ২১ রানে দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করে দুর্দান্ত শুরু করল মাশরাফি বাহিনী। ৩৩০ রানের টার্গেটে খেলতে নেমে ৮ উইকেটে ৩০৯ রান করে দক্ষিণ আফ্রিকা।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩০ রান করে বাংলাদেশ। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৭৮ রান করেন মুশফিক। সাকিব করেন ৭৫ রান। তবে শুরুতে ৪২ রান করে দারুণ সূচনা করেন সৌম্য সরকার। মোসাদ্দেককে নিয়ে ঝড় তোলেন মাহমুদুল্লাহ। মোসাদ্দেক ২৬ রানে আউট হলেও ৪৬ রানে নট আউট ছিলেন মাহমুদুল্লাহ।

জবাবে প্রোটিয়ারাও ভালো শুরু করেন। তাদের প্রথম উইকেট পড়ে ৪৯ রানে। দারুণ খেলা ডি কক ২৩ বলে রান আউট হন। দলের ১০২ রানে ফেরেন মার্করাম। তিনি খেলেন ৪৫ রানের ইনিংস। তিন উইকেটে তারা দুইশ’ রান পার করে দক্ষিণ আফ্রিকা।

এরপরই পথ হারায় ডেভিড মিলাররা। দলীয় ২৫২ রানে ৬ উইকেট হারায় তারা। একে একে ফিরে যান ডেভিড মিলান, ভ্যান ডার ডুসন এবং ফেলোকাও। তারা সেট হয়ে ফিফটির আগে আউট হন। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩০৯ রানে থামে তারা। প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেন অধিনায়ক ডু প্লেসিস।

এ ম্যাচে দারুণ বোলিং করেন মুস্তাফিজুর রহমান। তিনি ১০ ওভারে ৬৭ রানে নেন ৩ উইকেট। এছাড়া পেস অলরাউন্ডার সাইফউদ্দিন নেন ২ উইকেট। সাকিব এবং মিরাজ একটি করে গুরুত্বপূর্ণ উইকেট নেন।

রেকর্ড গড়ার দিনে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন সাকিব আল হাসান।

print

LEAVE A REPLY