ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ হোক, সমন্বয় আসুক : কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ঐক্যফ্রন্টের সমন্বয় নেই, ঐক্য নেই; আমরা সেটা চাই না। ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ হোক, তাদের মধ্যে সমন্বয় আসুক। বাংলাদেশে একটা শক্তিশালী, দায়িত্বশীল বিরোধী দল গণতন্ত্রের স্বাস্থ্যের জন্য শুভ।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আরো বলেন, ‘খালেদা জিয়ার চিকিৎসা ও কারাবাস নিয়ে আন্তর্জাতিক কোনো চাপ নেই।’ আজ মঙ্গলবার আওয়ামী লীগের যৌথ সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আগামী ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে ওই যৌথ সভার আয়োজন করা হয়। সম্পাদকমণ্ডলীর সঙ্গে সহযোগী সংগঠন এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের এই যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগরের দলীয় সংসদ সদস্য এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র।

যৌথ সভায় দলের সাধারণ সম্পাদক বলেন, ‘আওয়ামী লীগকে ঢেলে সাজানোর লক্ষ্যে চলছে জাতীয় সম্মেলনের প্রস্তুতি।’ একই সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টকেও কার্যকর বিরোধী দলের ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘পার্লামেন্টে এবং পার্লামেন্টের বাইরে বিরোধী দল যথাযথ ভূমিকা পালন করবে, এটাই আমাদের প্রত্যাশা।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা ও কারাবাস নিয়ে ইউরোপীয় ইউনিয়নের উদ্বেগ প্রসঙ্গেও কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘আন্তর্জাতিক কোনো চাপ তো আমরা অনুভব করছি না।’ তিনি আরো বলেন, ‘খালেদা জিয়ার স্বাস্থ্য উদ্বেগের পর্যায়ে আছে এমন খবর আমাদের জানা নেই। চিকিৎসকদের পক্ষ থেকেও এ রকম তথ্য দিতে পারেনি। বিএনপি কর্মীদের চাঙ্গা করার জন্য নানা কথা বলছে। খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে রাজনীতি করতেই তারা বেশি অভ্যস্ত এবং ব্যস্ত।’

যৌথ সভায় জানানো হয়, দলের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২৩-২৫ জুন তিন দিনব্যাপী কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ।

NTV

print

LEAVE A REPLY