ধর্ষণ নিয়ে স্কুলছাত্রীর প্রশ্নের মুখে থতমত পুলিশ অফিসার (ভিডিও)

নারী সুরক্ষা নিয়ে বিশেষ কর্মসূচি নিয়েছে ভারতের উত্তরপ্রদেশ পুলিশ। চলছে বিশেষ সপ্তাহ পালন। স্কুলে স্কুলে গিয়ে পুলিশ কর্মকর্তারা ছাত্রীদের বলছেন, রাস্তাঘাটে কোনও অপ্রীতিকর পরিস্থিতির মুখে পড়লে কিভাবে আওয়াজ তুলতে হবে। আর তা করতে গিয়েই দেশটির উত্তরপ্রদেশের বরাবাঁকির অতিরিক্ত পুলিশ সুপার এস গৌতমকেই পড়তে হল অপ্রীতিকর পরিস্থিতিতে। ‘উন্নাও’ নিয়ে এক ক্লাস ইলেভেনের ছাত্রীর প্রশ্নে থমকে যেতে হল পুলিশ কর্তাকে।

জানা গেছে, পুলিশের পক্ষ থেকে ছাত্রীদের উদ্দেশে আওয়াজ তোলার কথা বলতেই, উঠে দাঁড়ায় মুনিবা কিদওয়াই নামের ক্লাস ইলেভেনের এক ছাত্রী। প্রশ্ন করে, উন্নাওয়ে ধর্ষণ করা হয়েছে এক তরুণীকে। ধর্ষণ করেছে বিজেপি-র বিধায়ক। কী ব্যবস্থা হয়েছে? না থেমেই মুনিবা বলতে থাকে, আপনারা বলছেন আওয়াজ তুলতে, আর তাকে পিষে মেরে ফেলার চেষ্টা হল। সবাই বুঝতে পারছে ওটা দুর্ঘটনা নয়। ট্রাকের নম্বর প্লেট কালি দিয়ে ঢাকা ছিল। আসলে সাধারণ লোক অপরাধ করলে ব্যবস্থা হয়, ক্ষমতাশালীরা ধর্ষণ করলে কোথায় ব্যবস্থা? কোথায় আইন? আমাদের নিরাপত্তার কোথায়?

ওই তীক্ষ্ণ প্রশ্ন নির্বাক হয়ে শোনা ছাড়া আর কোনও উপায় ছিল না ঐ পুলিশ কর্মকর্তাকে। মুনিবার কথা শেষ হতেই হাততালিতে ফেটে পড়ে গোটা ক্লাস। ওই ভিডিও এখন ভাইরাল। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন উন্নাও ধর্ষণ কাণ্ডের নিগৃহীতা। মৃত্যু হয়েছে তার দুই চাচির। গোটা দেশ তোলপাড়। আজ বৃহস্পতিবার এ ঘটনায় মামলা উঠবে সুপ্রিমকোর্টে। আর বুধবার মুনিবা কিদওয়াই প্রশ্ন তুলে দিল, ‘রাজা তোর কাপড় কোথায়?’

উল্লেখ্য, গত বছর দেশজুড়ে তোলপাড় ফেলে দিয়েছিল উন্নাও গণধর্ষণ কাণ্ড। ১৬ বছরের এক কিশোরী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাড়ির সামনে প্রতিবাদে সামিল হয়েছিলেন। নিজের গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। তার অভিযোগ ছিল, ২০১৭ সালে চাকরির জন্য বিজেপি বিধায়ক কুলদ্বীপ সেঙ্গারের বাড়িতে গেলে সেখানে তাকে ধর্ষণ করা হয়। অভিযোগ, মেয়েটির বাবাকে পুলিশ আটক করার পর কুলদ্বীপ সেঙ্গারের বেধড়ক মারে তার মৃত্যু হয়।

কিছুদিন পর কুলদ্বীপ ও তার ভাইকে গ্রেফতার করা হয়। এখনও জেলে আছেন বিজেপি বিধায়ক। এ ঘটনায় গত রবিবার ভারতের রায়বরেলিতে ধর্ষিতা থাকা গাড়িকে ধাক্কা দেয় নম্বর প্লেটহীন ট্রাক। এতে উন্নাওয়ের সেই ধর্ষিতা গুরুতর আহত হওয়ার ঘটনায় ধর্ষণের মূল অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদ্বীপ সিং সেঙ্গারের বিরুদ্ধে এফআইআর দায়ের করে উত্তরপ্রদেশ পুলিশ। তার বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ আনা হয়েছে।

https://www.facebook.com/watch/?v=472302580228177

print

LEAVE A REPLY