কাশ্মীরে নাৎসি বর্বরতা চলছে: ইমরান খান

মোদী সরকারকে নাৎসি জমানার হিটলারের সঙ্গে তুলনা করলেন তিনি। সেই সঙ্গে তাঁর অভিযোগ, কাশ্মীরে সাম্প্রতিক ঘটনাবলীর পিছনে রয়েছে নাৎসি ভাবাদর্শে অনুপ্রাণিত রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস)।

ইমরানের মতে, সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলোপ করা তথা কাশ্মীরের বিভাজন ঘটানোর পিছনে রয়েছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের আদর্শ। যা গড়ে উঠেছে নাৎসি আদর্শের উপর ভিত্তি করে। এমনকি, কাশ্মীরে দমননীতির নেপথ্যেও রয়েছে হিটলারি মনোভাব। এক সময় যে উদ্দেশ্যে ইহুদি নিধন করেছিলেন জার্মান একনায়ক অ্যাডল্ফ হিটলার, মোদী সরকারও সে রকম ভাবে কাশ্মীরে গণহত্যা চালাতে পারে বলেও আশঙ্কা পাক প্রধানমন্ত্রীর। কাশ্মীরের জনজাতিকে সমূলে উপড়ে ফেলে গোটা উপত্যকার জনমানচিত্রের বদলের প্রচেষ্টাই করছে নরেন্দ্র মোদী সরকার, এমন আশঙ্কা প্রকাশ করেছেন ইমরান।

রবিবার টুইটারে ইমরান লিখেছেন, ‘ভারত অধিকৃত কাশ্মীরে কার্ফু জারি করা, দমননীতি এবং কাশ্মীরিদের উপর আসন্ন গণহত্যা যে নাৎসি ভাবাদর্শে অনুপ্রাণিত আরএসএসের আদর্শ অনুযায়ী করা, তা প্রমাণিত হচ্ছে।’

কাশ্মীর নিয়ে চরম বেকায়দায় পড়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এমনকী নিজের দেশেও চরম আক্রমণের মুখে পড়েছেন তিনি। ভারতের সঙ্গে সবরকম সম্পর্ক চুকিয়ে দেওয়ার ক্ষেত্রে ইতোমধ্যে বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন। এবার তিনি চরম আক্রমণ করলেন আরএসএস-কে!

কাশ্মীর সম্পর্কে ট্যুইট করতে গিয়ে ইমরান খান লিখেছেন, নাৎসির আদর্শেই আরএসএস অনুপ্রাণিত। সেই আদর্শ মেনেই ভারত অধিকৃত কাশ্মীরে চলছে কারফিউ ও বর্বরতা। এরপরে সেখানে গণহত্যা হবে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি। তাঁর দাবি, এভাবেই কাশ্মীরের ও কাশ্মীরিদের জীবন বদলে দেওয়া হবে।

কাশ্মীর ইস্যুতে গোটা বিশ্ব সরব। তবে ইমরান প্রশ্ন তোলেন, গোটা বিশ্ব কি এবারও চুপ করে দেখবে, ঠিক যেভাবে জার্মানে হিটলারকে চুপ করে দেখা হয়েছিল?

তাঁর দাবি, যেভাবে ভারতে হিন্দুত্ববাদ মাথাচাড়া দিচ্ছে তাতে নাৎসিবাদ কাশ্মীরেই আটকে থাকবে না, গোটা ভারতের মুসলিমদের ওপর ছড়িয়ে পড়বে।

print

LEAVE A REPLY