জার্মানি’র ফ্রাঙ্কফুর্টে বর্ণাঢ্য আয়োজনে ঈদ পূনর্মিলনী

হাবিবুল্লাহ আল বাহার, জার্মানি: বর্ণাঢ্য আয়োজনে জার্মানির ফ্রাঙ্কফুর্টে ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ কল্যান ট্রাস্ট জার্মানির উদ্যোগে ১৭ আগস্ট (শনিবার) স্থানীয় একটি অডিটোরিয়ামে উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে বর্ণিল আয়োজনে ঈদ পরবর্তী বাংলাদেশীদের এই মিলন মেলা অনুষ্ঠিত হয়। ফ্রাঙ্কফুর্ট ও পার্শ্ববর্তী একালায় বসবাসকারী বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী এতে অংশগ্রহন করেন।

রোকন ফয়সালের মনোমুগ্ধকর উপস্থাপনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন আয়োজক সংগঠন বাংলাদেশ কল্যান ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও সভাপতি মঞ্জুর হোসেন সরকার।

উপস্থিত কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন মাসুদ রেজা, নজরুল ইসলাম খালেদ, মাফুজ ফারুক, জার্মান বাংলা প্রেস ক্লাবের সধারন সম্পাদক ফয়সাল আহমেদ, হাফিজুর রহমান আলম প্রমুখ। জার্মানি প্রবাসী শিল্পী রিয়েল আনোয়ার, শিরিন আলম, কাইফ খান, এনামুল, নিম্মি কাদেরের একের পর এক দেশীয় গান অনুষ্ঠানকে করে তুলেছিল প্রাণবন্ত। অনুষ্ঠানে কবিতা আবৃতি করেন হ্যাপি উদ্দিন, হাফিজুর রহমান আলম এবং জুয়েল খান। গান, কবিতা সব কিছু মিলিয়ে পুরু অনুষ্ঠান হয়ে উঠেছিল প্রবাসের বুকে এক টুকরো বাংলাদেশ। অনুষ্ঠানে শিশু কিশোরদের অংশগ্রহন অনুষ্ঠানকে করে তুলেছিল আনন্দময়। ঈদের সাঁজে সজ্জিত জার্মানি প্রবাসী বাঙালি রমনীদের অংশগ্রহন ছিল লক্ষনীয়।

মন মাতানো এ অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন মিতা সরকার, শিখা ফয়সাল, সামিমা আক্তার, রাছেল হাসান, রেশমা বেগম, দেলোয়ার হোসেন, ফজলু মিয়া, সাথি ইসলাম, শাহালম, শারমিন, মাসুদ সহ আরো আনেকে।


সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন হিসেবে বাঙালি কমিউনিটির প্রায় সবাই এই অনুষ্ঠানে অংশগ্রহন করেন ফলে ঈদ পুনর্মিলনীটি পরিণত হয়েছিল প্রবাসী বাংলাদেশীদের মিলন মেলায়। প্রবাসের শত ব্যস্ততার মাঝে এই অনুষ্ঠান সবার জীবনে নিয়ে আসে নতুন উদ্দীপনা। ভালবাসতে শিখায় দেশকে এবং ঐক্যবদ্ধ করে প্রবাসী বাংলাদেশিদেরকে এমনটাই বলছিলেন অংশগ্রহণকারীদের অনেকে।

print

LEAVE A REPLY