জার্মানিতে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত

খান লিটন: বিনম্র শ্রদ্ধা ও ভাবগাম্ভীর্যে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী জার্মানির ফ্রাঙ্কফুর্ট শহরে ১৮ই আগস্ট রোববার প্রবাসি বাঙালিদের উদ্যোগে যথাযথ মর্যাদায় দিবসটি পালন করা হয়।

শোক সভায় সভাপত্বিত করেন জনাব ইউনুজ আলী খান, সভা পরিচালনা করেন জনাব মাহফুজ ফারুক। প্রধান অতিথি ছিলেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ।

আলোচনা সভায় বক্তব্য দেন মিজানুর হক খান, আবু জাফর স্বপন, মোহাম্মদ সাহাবউদ্দিন, প্রফেসার শরিফুল ইসলাম, হাফিজুর রহমান আলম, মোবারক আলী ভুইয়া, মাসুদুর রহমান, নজরুল ইসলাম খালেদ, হাকিম টিটু প্রমুখ।

বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর রক্তের ঋণ কোনোদিন শোধ হবার নয়। স্বাধীন বাংলাদেশের স্থপতি বাংলার রাখাল রাজা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমনই একটি নাম যা যুগ যুগ ধরে মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলা গড়তে আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

উন্নয়নের রূপকার শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে সকলকে ঐক্যমত হয়ে কাজ করতে হবে। জাতির পিতার আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধুর প্রদর্শিত পথে সোনার বাংলার জন্য সোনার মানুষ তৈরি করতে হবে।

print

LEAVE A REPLY