কাশ্মীরে অভিনেত্রী ও কংগ্রেস নেত্রীর শ্বশুর-শাশুড়ি নিখোঁজ

কাশ্মীর থেকে লাপাত্তা বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ও কংগ্রেস দলীয় এমপিপ্রার্থী ঊর্মিলা মাতন্ডকরের শ্বশুর-শাশুড়ি। গত ৫ আগস্ট কাশ্মীরের বিশেষ মর্যাদাদানকারী ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের তিনদিন পর থেকে তাদের খূঁজে পাওয়া যাচ্ছে না বলে ঊর্মিলা নিজেই জানিয়েছেন।

ভারতীয় টেলিভিশন এনডিটিভির এক অনলাইন প্রতিবেদনে ঊর্মিলা মাতন্ডকরকে উদ্ধৃত করে এ খবর জানানো হয়েছে। ঊর্মিলা মাতন্ডকরের স্বামীর নাম মহসীন আখতার। ব্যবসায়ী মহসীন কাশ্মীরের বাসিন্দা। তার বাবা-মা সেখানেই বসবাস করতেন।

গতকাল বৃহস্পতিবার ঊর্মিলা মাতন্ডকর সংবাদিকদের জানান, তার শ্বশুর-শাশুড়ি দুজনই ডায়বেটিক রোগী এবং উচ্চ রক্তচাপেও ভুগছেন। তিনি বলেন, ‘আজ ২২ দিন ধরে আমি বা আমার স্বামী কেউই তাদের সঙ্গে কোনোভাবেই যোগাযোগ করতে বা কথা বলতে পারিনি।’

বলিউডের এই অভিনেত্রী আশঙ্কা প্রকাশ করে আরও বলেন, ‘আমরা জানিনা তাদের (শ্বশুর-শাশুড়ি) কাছে প্রয়োজনীয় ওষুধ আছে কিনা। তারা দুজন খবুই অসুস্থ। এটা শুধু সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল করা নিয়ে প্রশ্ন নয়। বরং কতটা অমানবিকভাবে এটা করা হয়েছে, প্রশ্ন সেটা।’

গত ৫ অগাস্ট ভারত সরকার জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে। তারা ওই অঞ্চলটির রাজ্যের মর্যাদা বাতিল করে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করে সেখানে কেন্দ্র শাসন জারি করেছে। গত লোকসভা নির্বাচনের আগে বিরোধীদল কংগ্রেসে যোগ দেয় ঊর্মিলা মাতন্ডকর। অবশ্য নির্বাচনে হেরে যান তিনি।

উৎসঃ jagonews24

print

LEAVE A REPLY