বশেমুরবিপ্রবির প্রভোস্ট-চেয়ারম্যানসহ ৭ জনের পদত্যাগ

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) দুটি হলের প্রভোস্ট এবং বিভিন্ন অনুষদের চার বিভাগের চেয়ারম্যানসহ ৭ জন পদত্যাগ করেছেন।

মঙ্গলবার বিকালে ব্যক্তিগত কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এ পদত্যাগপত্র জমা দেন।

এই ৭ জনের পদত্যাগপত্র গৃহীত হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. মো. শাহজাহান।

পদত্যাগকৃত ৭ জন হলেন- আইন বিভাগের চেয়ারম্যার মো. আবদুল কুদ্দুস মিয়া, কৃষি বিভাগের চেয়ারম্যার ড. এম এ সাত্তার, ফুড অ্যান্ড এগ্রো প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যার ড. নাজমুল হক শাহীন ও লাইভস্টক সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের চেয়ারম্যার মো. শফিকুজ্জামান, শেখ রেহানা হলের প্রভোস্ট মো. মনজুর রশিদ, শেখ রাসেল হলের রবিউল ইসলাম ও শেখ রাসেল হলের সহকারী প্রভোস্ট মো. মুরাদ হোসেন।

পদত্যাগী ৭ জনই সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দীনপন্থী হিসেবে পরিচিত এবং বিভিন্ন দুর্নীতির সঙ্গে যুক্ত থাকা ছাড়াও তাদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করার অভিযোগ রয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন তিনটি হলে ৩ জন নতুন প্রভোস্ট নিয়োগ দিয়েছে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

তারা হলেন- শেখ রেহানা হলে ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মো. রোকনুজ্জামান, স্বাধীনতা দিবস হলে গণিত বিভাগের সহকারী অধ্যাপক মো. সিরাজুল ইসলাম ও শেখ রাসেল হলে এআইএস বিভাগের সহকারী অধ্যাপক মো. ফায়েকুজ্জামান।

print

LEAVE A REPLY