জার্মানি আ:লীগের ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন (ভিডিও)

হাবিবুল্লাহ আল বাহার, জার্মানি: জার্মানির ফ্রাঙ্কফুর্টে বাংলাদেশ আওয়ামী লীগ জার্মানি শাখার কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২৭ অক্টোবর (রবিবার) ফ্রাঙ্কফুর্টের স্থানীয় একটি আডিটোরিয়ামে পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষে এই কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বিপুল সংখ্যক নেতা কর্মীর উপস্থিতিতে আগামী তিন বছরের জন্য ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

জার্মান আওয়ামীলীগের সভাপতি এ কে এম বশিরুল আলম চৌধুরি সাবুর সভাপতিত্বে এবং সিনিয়র সহ সভাপতি সাবেক ছাত্রনেতা জাহিদুল ইসলাম পুলক ও সাধারন সম্পাদক আব্বাস আলী চৌধুরীর যৌথ পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন জার্মান আওয়ামীলীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, উপদেষ্টা আমিনুর রহমান খসরু, সাবেক সভাপতি সৈয়দ আহমেদ সেলিম, সিনিয়র সহ সভাপতি ইউনুস আলি খান, জাহাঙ্গীর হোসেন, জিল্লুর রহমান, আতিকুল ইসলাম সবুজ, নুরে হাসনাত শিপন, আসমা ইসলাম, ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, কাজী আসিফ হোসেন, নুরুল ইসলাম, মুনতাসির হোসেন খোকন, প্রফেসর হারুনুর রশিদ, জার্মান যুবলীগ সভাপতি আমানুল্লাহ ইসলাম, জার্মান ছাত্রলীগ সভাপতি দেওয়ান আরেফিন টিপু সহ আরো অনেকে। এছাড়াও টেলিকনফারেঞ্চে নেতা কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের প্রধান উপদেষ্টা শ্রী অনিল দাস গুপ্ত এবং জার্মান আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক তানভির হাসান ছোট মনি এমপি।

আওয়ামীলীগের নেতারা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে এবং শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে জার্মান আওয়ামীলীগের নেতা কর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। জার্মান আওয়ামীলীগের সভাপতি এ কে এম বশিরুল আলম চৌধুরি সাবু তাঁর বক্তব্যে, জার্মান আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলনকে নিয়ে সম্প্রতি সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের নামে যে বিবৃতি দেয়া হয়েছে তা মিথ্যা, ভিত্তিহীন এবং দলের বিরুদ্ধে ষড়যন্ত্র বলে দাবী করেন। তিনি বলেন, ‘জার্মান আওয়ামীলীগ সরাসরি দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে পরিচালিত হয়।’

উল্লেখ্য, গত ২৭ জুলাই অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশ আওয়ামী লীগ জার্মানি শাখার ত্রিবার্ষিক সম্মেলন। সম্মেলনে দলীয় কাউন্সিলরদের ভোটের মাধ্যমে তিন বছরের জন্য সভাপতি পুনঃনির্বাচিত হয়েছেন এ কে এম বশিরুল আলম চৌধুরি সাবু এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আব্বাস আলী চৌধুরী। এরপর সম্মেলনের তিন মাসের মাথায় এবার গঠন করা হয়েছে ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি।

print

LEAVE A REPLY