যথাযোগ্য মর্যদায় ডেনমার্কে জেলহত্যা দিবস পালিত

৩রা নভেম্বর (রবিবার) কোপেনহেগেনে ডেনমার্ক আওয়ামী লীগ যথাযোগ্য মর্যদার সাথে জাতীয় চার নেতার শাহাদাৎ বার্ষিকী ও জেলহত্যা দিবস পালন করে। সংগঠনের সভাপতি মোহাম্মদ আলী মোল্লা লিঙ্কনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদের সঞ্চালনায়, জাতির জনক বঙ্গবন্ধু ও ১৫ই আগস্ট শাহাদাৎ বরণকারী সকল শহীদ, মহান মুক্তিযুদ্ধে ত্রিশ লক্ষ শহীদ ও বঙ্গবন্ধুর বিশ্বস্ত জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে নীরবতা ও দোয়া মাহফিলের মধ্যে দিয়ে আলোচনা সভা শুরু হয়।

সভায় জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে আলোচনা করেন, উপদেষ্টা পরিষদের সদস্য শাহাব উদ্দিন ভুইয়া, তাইফুর রহমান ভুইয়া, মাসুদ চৌধুরী, শফিকুল ইসলাম, সহসভাপতি আ ন ম আব্দুল খালেক আরিফ, মোহাম্মদ শহীদ, জামাল আহম্মেদ, ওলিউল আজাদ লাবলু, অরুন দাস ও দেবাশীষ সরকার, সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক সামি দাস, শরীফ তাহের কবীর, সেতু আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক মনজুর আহম্মেদ লিমন, টিপু গোমস্তা, মন্টু দাস, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মোঃ রেজাউল করিম রাজু, দপ্তর সম্পাদক মোঃ রিয়াদ শিকদার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক তৈমুল সোয়েব, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক, রতন দত্ত, প্রচার ও প্রকাশনা সম্পাদক শৈবাল মাহমুদ শাহিন, অভিবাসন বিষয়ক সম্পাদক আল আমীন সাগর, জনসংযোগ সম্পাদক মোঃ রানা প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের এই দিনে খুনি জিয়া-মোস্তাকের ঘাতক দল ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করে। যা পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন। তাদের আদর্শ ও বিশ্বাস জাতিকে গর্বিত করেছে, অনুপ্রাণিত করেছে । জাতীয় চার নেতার আদর্শ লালন করে আগামী প্রজন্ম এগিয়ে যাবে আলোর পথে। গড়বে নতুন আধুনিক সোনার বাংলাদেশে ।

সভাপতির বক্তব্যে লিঙ্কন মোল্লা বলেন, বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন শেখ হাসিনার দুর্নীতি বিরোধী সংগ্রামে আমাদের পুর্ন সমর্থন ব্যাক্ত করছি । একইসাথে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। আলোচনা সভা শেষে, জাতীয় চার নেতার উপর এক ডকুমেন্টারি প্রদর্শিত হয় ।

print

LEAVE A REPLY