চল্লিশ দিন হল সন্ধান নেই লেখক আলেম মাওলানা আতীক উল্লাহর, পরিবারের সংবাদ সম্মেলন

চল্লিশ দিন হল খোঁজ নেই তরুণ আলেম, লেখক ও কুরআন গবেষক মাওলানা আতীক উল্লাহর। আজ বৃহস্পতিবার তার সন্ধান চেয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলন করেছেন তার পরিবারের সদস্যরা।

মাওলানা আতীক উল্লাহর ছোট ভাই এমদাদ উল্লাহ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য প্রদান করেন। বক্তব্যে তিনি বলেন, গত ৪ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় সায়েন্সল্যাব মোড় থেকে বাড্ডায় যাওয়ার উদ্দেশ্যে রওয়ানা হন মাওলানা আতীক উল্লাহ। এরপর থেকে তার আর কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। নিকট আত্মীয় স্বজন ও পরিচিত জায়গায় খোঁজ-খবর নিয়ে না পেয়ে ৫ অক্টোবর আদাবর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এসময় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইন প্রয়োগকারী সংস্থার কাছে নিখোঁজ মাওলানা আতীক উল্লার সন্ধানে সহযোগিতা কামনা করেন এমদাদ উল্লাহ।

পরিবারের অন্য সদস্যদের মাঝে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আয়েজ বিল্লাহ, আমাতুর রউফ, আমাতুর রহমান, বৃদ্ধা মা মনছুরা তাহের, বড় ছাই নেয়াজ উল্লাহ রিপন।

মাওলানা আতীক উল্লাহ রাজধানীর আদাবরে অবস্থিত মাদরাসাতুল কুরআনিল কারিমের প্রতিষ্ঠাতা পরিচালক। শিক্ষকতার পাশাপাশি লেখালেখিতেও তার যথেষ্ট দক্ষতা ছিল। এ পর্যন্ত তার লিখিত ২১টির মতো গ্রন্থ প্রকাশিত হয়েছে। অভিজ্ঞ ও মেধাবী এই তরুণ আলেম কুরআন গবেষক হিসেবে পরিচিত ছিলেন।

print

LEAVE A REPLY