ভারতকে হারিয়ে ফাইনালে পাকিস্তান

জয়ের জন্য শেষ ১০ ওভারে ভারতের দরকার ছিল ৫৩ রান। হাতে ছিল ৫ উইকেট। কিন্তু এই রান তাড়া করতে গিয়ে ২ উইকেট হাতে রেখেও পারল না ভারতের অনূর্ধ্ব-২৩ দল। বরং ম্যাচটি ৩ রানে জিতে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে পৌঁছে গেল পাকিস্তান।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার (২০ নভেম্বর) আসরের প্রথম সেমিফাইনালে শুরুতে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২৬৭ রান করে পাকিস্তান অনূর্ধ্ব-২৩ দল। জবাবে ৫০ ওভার খেললেও ৮ উইকেট হাতে রেখে ২৬৪ রানে থামে ভারতের ইনিংস।

ছবি: শোয়েব মিথুনরান তাড়া করতে নেমে ৩০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৭৬ রান তুলে ফেলেছিল ভারত। কিন্তু এরপর ৩৯ রান তোলার আগেই আরও ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় দলটি। পাকিস্তানি যুবাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ পর্যন্ত জয় তুলে পারেনি ভারতের লোয়ার মিডল অর্ডার। ভারতের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৭৬ রান আসে সানভির সিংয়ের ব্যাট থেকে। এছাড়া অধিনায়ক বেলুর রবি শরৎ ৪৭ ও আরমান জাফর করেন ৪৬ রান।

পাকিস্তানি বোলারদের মধ্যে ২টি করে উইকেট তুলে নেন মোহাম্মদ হাসনাইন ও সাইফ বদর। আর ১টি করে উইকেট তুলে নেন আমাদ বাট ও উমের খান।

ছবি: শোয়েব মিথুনএর আগে টসে জিতে শুরুতে ব্যাটিং করতে নেমে ওপেনার ওমের ইউসুফ ও হায়দার আলীর ব্যাটে উড়ন্ত সূচনা পায় পাকিস্তান। দুজনের জুটিতে আসে ৯০ রান। হায়দার ৪৩ রানে বিদায় নিলেও ওমের ধীরেসুস্থে ব্যাট করে ৬৬ রান করেন। এছাড়া অধিনায়ক রোহেল নাজিরের ব্যাট থেকে আসে ৩৫ রান আর সাইফ অপরাজিত থাকেন ৪৭ রান নিয়ে।

বল হাতে ভারতের শিভম মাভি, সৌরভ দুবে ও ঋত্বিক শোকিন ২টি করে উইকেট তুলে নেন।

ছবি: শোয়েব মিথুনবৃহস্পতিবার (২১ নভেম্বর) দ্বিতীয় সেমিফাইনালে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা।

উৎসঃ   বাংলানিউজ
print

LEAVE A REPLY