খুলনায় আওয়ামী লীগের সম্মেলন শুরু

খুলনা প্রথমবারের মতো একই সঙ্গে একই মঞ্চে মহানগর ও জেলা আওয়ামী লীগের সম্মেলন শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকালে খুলনা সার্কিট হাউস মাঠে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য পীযুয কান্তি ভট্টাচার্য। জাতীয় সঙ্গীতের তালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে এই সম্মেলনের প্রথমপর্ব শুরু হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত আছেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহ উদ্দিন জুয়েল, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এসএম কামাল হোসেন।

এদিকে দীর্ঘ ৫ বছর পর এই সম্মেলনকে ঘিরে দলীয় নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। মহানগরীর বিভিন্ন ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা থেকে নেতারা মিছিল নিয়ে এসেছেন সম্মেলনস্থলে।
সম্মেলনকে ঘিরে উৎসবমুখর পরিবেশ ও বর্ণিল সাজে সাজানো হয়েছে খুলনা মহানগরীকে। সড়কের মোড়ে মোড়ে প্রায় আড়াইশ’ তোরণ ও রঙ-বেরঙের ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে নগরী। সম্মেলনস্থলে নৌকার আদলে মঞ্চ ও অতিথি, কাউন্সিলর এবং ডেলিগেটদের বসার জন্য প্যান্ডেলে প্রায় তিন হাজার চেয়ার বসানো হয়েছে। প্রায় পাঁচ বছর পর এ সম্মেলনে শক্তিশালী কমিটি গঠনের দাবি জানিয়েছেন নেতাকর্মীরা।

print

LEAVE A REPLY