ধর্মের নামে বিভেদের রাজনীতি করছে বিজেপি: মমতা

ধর্মের নামে বিভেদের রাজনীতি করা বিজেপি’র পুরাতন স্বভাব এবং এখনো বিজেপি ধর্মের নামে বিভেদের রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) এবং জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি)-র বিরুদ্ধে আবারো পথে নেমে দেয়া বক্তব্যে কথাগুলো বলেন তিনি।

তিনি ঝাড়খণ্ডে বিজেপি’র হার প্রসঙ্গে আলোচনা করতে গিয়ে বলেন, ঝাড়খণ্ডে বিজেপি হয়েছে লণ্ডভণ্ড। এ সময় বিজেপি’র সমালোচনা করে তিনি বলেন, অহংকার-ঔদ্ধত্বের ফলেই বিজেপির পরাজয় হয়েছে। আপনারা গণতন্ত্রকে যতটা সহজ মনে করেছেন, গণতন্ত্র ততটা সহজ নয়। বাংলায় কখনও এনআরসি হবে না।

এ সময় তিনি উপস্থিত সকলকে এনআরসি’র বিরুদ্ধে স্লোগান দিতে বলেন, ‘এনআরসি, ছি ছি।’

মিছিল শুরু হওয়ার আগে বিধান সরণিতে স্বামী বিবেকানন্দের বাড়ির সামনে এক জমায়েতে বিজেপি’র বিরুদ্ধে তীব্র সমালোচনার তীর ছুড়ে দেন মমতা। এর পর মিছিলে অংশ নেন তিনি। বেলেঘাটায় মিছিল শেষে তিনি আরো একবার সকলকে নিশ্চিত করে বলেন, বাংলায় এনআরসি বা সিএএ আইন চালু করতে দেয়া হবে না।

মমতা বক্তব্যে বলেন, দেশে শুধু বিজেপি থাকবে, এটা হতে পারে না। ..আমাদের এখানে কোনও ডিটেনশন ক্যাম্প হয়নি। এখানে সকলেই স্বীকৃত নাগরিক। আমরা হিন্দু-মুসলমান ভাগাভাগি করতে দেব না।

তিনি এনআরসি প্রসঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ উভয়ের ব্যাখ্যা প্রসঙ্গে বলেন, ‘তারা মিথ্যা বলছেন। বিজেপির ফাঁদে কেউ পা দেবেন না।’ ২৪ ঘণ্টা।

print

LEAVE A REPLY