নাশকতার মামলায় তারেকসহ ৩২ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিট

tarak_313519গাজীপুরের মনিপুরে ২১ জানুয়ারি গাড়ি পোড়ানো ও নাশকতার ষড়যন্ত্র মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৩২ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে।

গাজীপুরের পুলিশ সুপার মো. হারুন অর রশীদ পিপিএম মঙ্গলবার সকালে তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

 এদিকে, তারেক রহমানের বিরুদ্ধে চার্জশিট প্রদানের প্রতিবাদে বুধবার দেশব্যাপী বিক্ষোভের ডাক দিয়েছে বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী যুবদল।
 পুলিশ সুপার জানান, গত ২১ জানুয়ারি ২০ দলীয় জোটের হরতাল চলাকালে গাজীপুরের মনিপুর খাসপাড়া এলাকায় বিএনপির নেতাকর্মীরা সড়ক অবরোধ করে। এসময় তারা একটি বাসে কেরোসিন ও পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করে। এতে বাসটি পুড়ে ৮ লাখ টাকার ক্ষতি হয়।

এ ঘটনায় জয়দেবপুর থানার এএসআই দিলীপ চন্দ্র সরকার বাদী হয়ে ১৮ জনের নামে ও অজ্ঞাতনামা আরো ৪০-৪৫ জনের নামে মামলা দায়ের করেন। প্রথমে মামলাটি তদন্ত করেন এসআই রফিকুল ইসলাম-৩। তিনি এজাহারে আসামিদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করেন। রফিকুল বদলি সূত্রে অন্যত্র চলে যাওয়ায় পরবর্তীতে এসআই এনামুল হক মামলাটি তদন্ত করেন।

 মামলার অভিযোগপত্রে জানা গেছে, সাক্ষ্য প্রমাণ ও তদন্ত অনুযায়ী গত বছর জানুয়ারিতে জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ ও শরিক দল টানা দ্বিতীয় বারের মতো সরকার গঠন করার আগে ও পরে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির লক্ষে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান লন্ডন অবস্থান করেন। তার ব্যক্তিগত সহকারি লুৎফর রহমান বাদল এবং গাজীপুর সিটি মেয়র অধ্যাপক এম এ মান্নানের ছেলে বিএনপি নেতা মঞ্জুরুল আহসান রনিদের নিয়ে তাদের ফ্ল্যাট-৩ থেকে বিভিন্ন সময়ে গাজীপুরের উত্তর-পশ্চিম মহাসড়কে জনমনে আতংক সৃষ্টি করেন। এ নাশকতায় তারেক জিয়া বিদেশে বসে নেতাকর্মীদের নির্দেশ দেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।
 পুলিশ সুপার আরো বলেন, ৩২ জনের বিরুদ্ধে প্রাথমিকভাবে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩)/২৫-ঘ সত্য বলে প্রামণিত হওয়ায় মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই এনামুল হক জয়দেবপুর থানার অভিযোগপত্র নং ৯৩৯ মঙ্গলবার দাখিলের জন্য আদালতে প্রেরণ করেন। এ মামলায় ১১জনকে পুলিশ গ্রেফতার করেছে।
print

LEAVE A REPLY