করোনাভাইরাস থেকে মুক্তির দোয়া নিয়ে মোবাইল অ্যাপ

করোনাভাইরাস ভিতি শুধু বাংলাদেশ নয় বরং সারা বিশ্বের মানুষের মধ্যেই রয়েছে। করোনাভাইরাস (কোভিড-১৯) নতুন করে কাউকে পরিচয় করিয়ে দেয়ার কিছু নেই। এখন পরিচয় করিয়ে দিতে হচ্ছে বিভিন্ন নিয়ম নীতি ও চিকিৎসা যা করলে মুলত কিছুটা হলেও রক্ষা পাওয়া যাবে করোনাভাইরাসের সংক্রামণ থেকে এমনি বলছেন চিকিৎসকগন। এর পাশাপাশি আলেমদের সচেতনতা মূলক বক্ত্যব্য আরো ভালোভাবে গ্রহণ করেছে মানুষ। দিনে দিনে ছড়িয়ে পড়ছে বিভিন্ন দোয়া ও জিকিরের প্রচারনা। এতটাই বেশি ছড়িয়ে পরেছে, যেখানে মানুষ খুজে পাচ্ছে না কোন দোয়া, কখন কিভাবে দোয়া পাঠ করবে এমন সংকায় রয়েছেন সকলে।

ঐ সকল দোয়া নিয়ে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করেছেন ডিজিটাল মার্কেটার এ এম হাসান নাসিম। অ্যাপটি এখনো গুগোল প্লেস্টোরে না আসলেও বিভিন্ন অ্যাপ প্লেসে পাওয়া যাচ্ছে এই অ্যাপ টি। অ্যাপটির নাম “Coronavirus Protection Dua” যা মূলত বাংলা অর্থ ও উচ্চরন সহ প্রকাশ হয়েছে। খুব শীঘ্রই এই অ্যাপএর ইংলিশ ভার্সনও পাওয়া যাবে।

এ এম হাসান নাসিম একজন ডিজিটাল মার্কেটার ও ডিজিটাল কনটেন্ট ডিজাইনার। এর আগে তিনি the2hourjob.com নামের একটি নারী জব প্ল্যাটফর্মের ইনেস্টেক্টর ও চিফ অপারেশন অফিসার হিসেবে কাজ করেছেন। বর্তমানে মেরী স্টোপস বাংলাদেশ এর ডিজিটাল মার্কেটার হিসেবে কর্মরত।

গত শনিবার তিনি করোনাভাইরাস (কোভিড-১৯) থেকে আল্লাহ্‌র কাছে পানাহ চাওয়ার সকল দোয়া গুলোকে একত্রিত করে এই অ্যাপটি পাবলিশ করেন। এই অ্যাপলিকেশনটি অ্যান্ড্রয়েড ৪.০ (Android 4.0) থেকে সকল আপডেট ভার্সনে কাজ করবে।

অ্যাপটি ডাউনলোড করুন এই লিংকেঃ https://www.hasannasim.com/coronavirus-protection-dua-mobile-app/

print

LEAVE A REPLY