জার্মানি বিএনপির প্রধান উপদেষ্টা জিয়াউল হক বাবুর মৃত্যু

হাবিবুল্লাহ আল বাহার, জার্মানি: জার্মানি বিএনপির প্রধান উপদেষ্টা, জার্মানীর স্টুডগার্ট নিবাসী বিশিষ্ট সমাজ সেবক জিয়াউল হক বাবু গতকাল দুপুরে নিজ বাগান পরিচর্যারত অবস্থায় হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গিয়েছেন। জিয়াউল হক বাবু ১৯৭৯ সালে জার্মানিতে পাড়ি জমান। সেই থেকে প্রায় চারদশক সময় ধরে তিনি জার্মানীর স্টুডগার্ট শহরে বসবাস করে আসছিলেন। পারিবারিক সুত্রে জানা গিয়েছে, তার ইচ্ছা অনুযায়ী তাকে স্টুডগার্ট শহরের মুসলিম করস্থানে দাফন করা হবে।

বাংলাদেশী কমিউনিটিতে মরহুম জিয়াউল হক বাবু খুব সুপরিচিত ছিলেন। এদিকে জিয়াউল হক বাবুর মৃত্যু সংবাদে প্রবাসী বাংলাদেশীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। স্টুডগার্ট থেকে তাঁর দীর্ঘ দিনের সহযোগী আমিনুর রহমান রতন জানিয়েছেন, তাঁর এই অকাল মৃত্যুতে স্টুডগার্ট প্রবাসী বাংলাদেশীরা শোকে স্তব্দ হয়ে গিয়েছে।

জিয়াউল হক বাবুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান। এছাড়াও জার্মানি বিএনপি জিয়াউল হক বাবুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে। জার্মানি বিএনপি এক শোক বার্তায় জানিয়েছে, জিয়াউল হক বাবুর মৃত্যুতে বিএনপি হারালো একজন যোগ্য, ত্যাগী ও পরিশ্রমী নেতাকে। তাঁরা তাঁর শোকহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং মরহুমের রুহের মাগফিরাতের জন্য সকলের নিকট দোয়া প্রার্থনা করেন।

print

LEAVE A REPLY