খালেদার গুলশানের বাসভবন ঘেরাওয়ের চেষ্টা

gerawবিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ঘেরাও কর্মসূচি পালন করেছে কয়েকটি সংগঠন। মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে খালেদা জিয়া ‘অবমাননাকর’ বক্তব্য দিয়েছেন-এমন অভিযোগে এ কর্মসূচি পালন করা হয়।
শনিবার সকালে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, মুক্তিযোদ্ধা শহীদ সন্তান ও মুক্তিযুদ্ধের চেতনায় জাগ্রত জনতাসহ কয়েকটি সংগঠনের নেতাকর্মীরা বনানী এলাকায় জড়ো হন। এরপর সেখান থেকে তাঁরা খালেদা জিয়ার বাসভবন ঘেরাওয়ের উদ্দেশে গেলে পুলিশ তাদের বনানী মাঠের চৌরাস্তায় আটকে দেয়। পরে সেখানে বসেই সংক্ষিপ্ত সমাবেশ করে সংগঠনগুলো।
এ সময় ‘মুক্তিযুদ্ধের চেতনায় জাগ্রত প্রজন্ম’-এর আহ্বায়ক মোহাম্মদ এ আরাফাত বলেন, ‘কারা বলে বাংলাদেশের মাটিতে দাঁড়িয়ে যে, এ সংখ্যাটি বিতর্কিত? যারা ঘাতকদের পক্ষ নিয়েছে। যাদের ইতিহাস আছে ঘাতকদের পক্ষে। খুব দুঃখজনক হলেও সত্য আজকে বেগম জিয়া একটি রাজনৈতিক দলকে নেতৃত্ব দিচ্ছেন, একটি রাজনৈতিক দলকে অপারেট করছেন। এ ধরনের রাজনীতি দেখতে চাই না বাংলাদেশে।’
সমাবেশে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারী ব্যক্তি ও সংগঠনকে অবিলম্বে আইনের আওতায় নিয়ে শাস্তির ব্যবস্থা করতে হবে, তাদের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে রাষ্ট্রের আওতায় আনতে হবে।

print

LEAVE A REPLY