আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে এরশাদ ও রওশনের বাণী

arsadআন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এক বাণীতে বলেছেন, বাহান্নর একুশে ফেব্রুয়ারিতে ভাষা শহীদদের অবদানে আমাদের মাতৃভাষা শুধু মর্যাদাই লাভ করেনি, স্বাধীনতা এবং স্বাধীকার আদায়ের পথকেও সুপ্রশস্ত করেছে। তাই জাতি চিরদিন ভাষা আন্দোলনের শহীদদের অমর অবদানের কথা শ্রদ্ধার সাথেই স্মরন করবে। তাদের সেই অবদানের উদ্দেশ্য সফল হয়েছে ’৭১-এর মুক্তি সংগ্রামের মাধ্যমে। তিনি মহান একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জনগণের মঙ্গলের লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার আহবান জানান।

রওশন এরশাদের বাণী
জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে এক বাণীতে বলেন, বাহান্নর ভাষা আন্দোলনের রক্তক্ষয়ী এই দিনটি এখন আর শুধু শোক ও বেদনার দিন নয়। জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে সব মানুষের, সব ভাষার অধিকার প্রতিষ্ঠার সর্বজনীন উৎসবের দিন।

তিনি বলেন, বাঙ্গালীর গৌরবোজ্জ্বল ইতিহাসের পাতায় একুশে ফেব্রুয়ারি সারাবিশ্বের বাংলাভাষীদের জন্য অনন্য মহিমায় সমুজ্জ্বল একটি দিন। আত্মত্যাগ আর গৌরবে ভাস্বর মহান শহীদ দিবস। এদিনটি আজ বিশ্ববাসীর জন্য মাতৃভাষাকে সম্মান জানানোর উপলক্ষও বটে।

print

LEAVE A REPLY