আমি কাউকে প্রতিদ্বন্দ্বী মনে করি না : শুভশ্রী

subhashree-ganguly-indian-bangla-actress-hd-wallpaper-4বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার ছবি ‘প্রেম কি বুঝিনি’ ছবির প্রচারের জন্য ঢাকায় এসেছেন কলকাতার জনপ্রিয় চিত্রনায়িকা শুভশ্রী। সুদীপ্ত সরকার পরিচালিত রোমান্টিক এই ছবিতে শুভশ্রীর বিপরীতে অভিনয় করেছেন ওম। আসন্ন দুর্গাপূজা উপলক্ষে বাংলাদেশ ও ভারতে ছবিটি মুক্তি পাবে আগামী ৭ অক্টোবর। ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া ও এস কে মুভিজ।

ছবিটির প্রচারের জন্য আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার ঢাকায় অবস্থান করবেন শুভশ্রী। আগামীকাল সন্ধ্যায় কলকাতায় ফিরে যাবেন শুভশ্রী। ঢাকায় নেমে এনটিভি অনলাইনের সঙ্গে কথা বলেন শুভশ্রী। আলোচনায় চলে আসে দুই বাংলার ছবি ও যৌথ প্রযোজনার ছবির প্রসঙ্গ।

প্রশ্ন :  ‘প্রেম কি বুঝিনি’ ছবির নামেই বোঝা যাচ্ছে এটি রোমান্টিক গল্পের সিনেমা। শুরুতেই এ ছবির গল্প সম্পর্কে জানতে চাই।

শুভশ্রী : ‘ছবির নামটার মধ্যেই প্রেম আছে। সব বয়সী মানুষের মধ্যে প্রেমের অনুভূতিটা আছে। এটা একটা প্রেমের ছবি, পাশাপাশি পারিবারিক কিছু বিষয়ও আছে। বর্তমান প্রজন্মের ছেলেমেয়েদের জন্য প্রেমের অনেক টিপসও রয়েছে ছবিটিতে। যা এখনকার দর্শকরা এনজয় করবেন।

প্রশ্ন : এর আগেও যৌথ প্রযোজনার একটি ছবিতে কাজ করেছিলেন আপনি। তারপর লম্বা একটা বিরতি। আবারও যৌথ প্রযোজনার ছবিতে দেখা যাবে আপনাকে। বিরতির পর আবারও কতটা দর্শক টানতে পারবেন বলে মনে করেন?

শুভশ্রী : যখন আমার ছবি এই দেশে মুক্তি পায়নি, তখনো কিন্তু বাংলাদেশে আমার প্রচুর ফ্যান ছিল। এটা ভগবানের কাছ থেকে পাওয়া আমার পরম প্রাপ্তি। আমার যদি এখানে কোনো ছবি মুক্তি নাও পেত তবুও এখানে আমার দর্শক ছিল। আর বিরতির বিষয়টা হচ্ছে, আমি সব সময় বেছে বেছে কাজ করি। যেটা আমার কাছে ভালো লাগে সেটাই করি। সব সময় প্রতিযোগিতার মধ্যে থাকতে হবে, প্রচুর ছবি করতে হবে এমন আমার কাছে কখনো মনে হয় না। যে কারণে আমি ছবি কম করি। গত এক বছরে আমার কোনো ছবি রিলিজ হয়নি। ‘ধূমকেতু’ নামের একটি ছবিতে চুক্তি করেছি মাত্র। কারণ আমার মনে হয়েছে এই ছবি আমি করতে পারি।

প্রশ্ন : বাংলাদেশের মাহি, ফারিয়া, মিম, পরী মণির সঙ্গে কতটা পেরে উঠবেন বলে মনে করেন?

শুভশ্রী : আমি আসলে কোনো প্রতিযোগিতার মধ্যে নেই। গতকালের আমার সাথে আজকের আমার প্রতিযোগিতা করতেই ভালো লাগে। শুধু বাংলাদেশে নয় কলকাতাতেও আমি কাউকে প্রতিদ্বন্দ্বী মনে করি না।

প্রশ্ন : যেহেতু  ‘প্রেম কি বুঝিনি’ যৌথ প্রযোজনার ছবি এর কোনো অংশ বাংলাদেশে শুটিং হয়েছিল কি?

শুভশ্রী : আসলে এই ছবিটির শুটিং হয়েছে লন্ডনে। কলকাতায় কিছু দৃশ্যের শুটিং হয়েছে। বাংলাদেশেও দুদিন শুটিং হয়েছে।

প্রশ্ন : কয়েক বছর আগেও বাংলাদেশের চলচ্চিত্রের অবস্থা খুব একটা ভালো ছিল না। সেই অবস্থা থেকে এখন কিছুটা ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশের ছবি। কলকাতার চলচ্চিত্রও আগের তুলনায় ভালো অবস্থানে রয়েছে এখন। এই অবস্থায় যৌথ প্রযোজনার ছবি কতটা সাফল্য বয়ে আনবে বলে মনে করেন?

শুভশ্রী : আসলে বিনোদনের এই ব্যবসায় ঝুঁকি তো থাকবেই। কিন্তু আমার মনে হয় না চলচ্চিত্রে এতটা ঝুঁকি আছে। কারণ টাকা কিন্তু উঠেই যায়। তবে আমার কাছে মনে হয় যৌথ প্রযোজনার বিষয়টি নতুন মাত্রা যোগ করতে পারে।

প্রশ্ন : যৌথ প্রযোজনার ছবি মুক্তি পেলে আমাদের দেশে বেশ আলোচনা শুরু হয়। কলকাতায় যখন যৌথ প্রযোজনার ছবি মুক্তি পায় তখনই কি একই রকম আলোচনা হয়?

শুভশ্রী : ‘শিকারী’ ছবিটি যখন মুক্তি পেয়েছে তখন তা নিয়ে অনেক আলোচনা হয়েছে। বড় বিষয় হচ্ছে আমাদের ছবি যেভাবেই হোক এই দেশে আসছে। দর্শক আমাদেরকে চিনতে পারছে কিন্তু কলকাতায় কিন্তু ঢাকার ছবি যাচ্ছে না। যে কারণে সেখানে কিন্তু ঢাকার ছবির দর্শক নেই। সে কারণে আলোচনাটাও তুলনামূলকভাবে কম হয়।

print

LEAVE A REPLY