ফতুল্লায় সরঞ্জামসহ জাল টাকা তৈরি চক্রের দুই সদস্য আটক

নারায়ণগঞ্জের ফতুল্লায় জাল টাকা তৈরি চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে জাল টাকা তৈরির মেশিন, কেমিক্যাল ও জাল টাকার পেপার। এছাড়া জব্দ করা হয়েছে একটি প্রাইভেটকার।

আটকরা হলো- নড়াইলের লোহাগড়ার মহিষাপাড়ার এলাকার রেজাউল শেখের ছেলে ফিরোজ শেখ (২৯); সে ঢাকার বাড্ডা মিঠুন শেখের বাড়িতে ভাড়া থাকে এবং বগুড়ার আদমদিঘি থানার প্রাননাথপুর এলাকার জব্বার আলীর ছেলে রাজিব হাসান (২৬)।

শনিবার সকালে ফতুল্লার শান্তিধারা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

ফতুল্লা মডেল থানার ওসি কামাল উদ্দিন জানান, জাল টাকা তৈরির একটি চক্র ফতুল্লায় ঘাটি করার পরিকল্পনা করছিল। এমন একটি তথ্যের ভিত্তিতে এসআই কাজি এনামুল ও এএসআই কামরুল হাসান সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দুই জনকে আটক করেছে।

প্রথমে শান্তিধারা এলাকায় অভিযান চালিয়ে একটি প্রাইভেটকার যার নং (ঢাকা মেট্রো-গ- ২৯-১৭৭৯) জব্দ করা হয়। সে গাড়িতে থাকা জাল টাকা তৈরি চক্রের অন্যতম সদস্য রাজিব হাসান ও চালক ফিরোজকে আটক করা হয়। এসময় গাড়িটি তল্লাশি করে এক বোতল জাল টাকা তৈরির কেমিক্যাল, একশত টাকা তৈরির দুটি ডাইস, ২০টি ১০০টাকার জাল নোট, আধা তৈরি এক হাজার ও একশত টাকার ৬’শ পেপার উদ্ধার করা হয়।

এই চক্রের অন্যান্য সদস্যদের আটকে পুলিশের অভিযান অব্যাহত আছে বলে জানায় ওসি।

print

LEAVE A REPLY