প্রমাণ করতে না পারলে জাতির কাছে ক্ষমা চান: প্রধানমন্ত্রীকে দুদু

ভারতকে মুচলেকা দিয়ে বিএনপি ক্ষমতায় এসেছিল তা প্রমাণ করতে না পারলে প্রধানমন্ত্রীকে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমনিতেই কথা প্রিয় মানুষ। যখন কথা বলেন- মাঝে মধ্যে হিসাব নিকাস থাকে না। তিনি গতকাল বলেছেন বিএনপি ভারতের কাছে গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিলেন। মুছলেকা তো থানায় দিতে হয়। আর বিএনপি যদি মুচলেকা দিয়েই থাকে নিশ্চয়ই কোন কাগজে সই করেছিল। আপনি প্রধানমন্ত্রী সেই কাগজ দেখান আর সেটি না পারলে জাতির কাছে মিথ্যাচারের দায়ে ক্ষমা চান।

রবিবার (১২ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ইসলামিক পার্টি ঢাকা মহানগর আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রীক দেবির মূর্তি অপসারণের দাবিতে এবং গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধনটির আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে বিএনপি নির্বাচনে যাবে না জানিয়ে শামসুজ্জামান দুদু বলেন, ‘আগামী নির্বাচন গ্রহণযোগ্য হতে হবে। শেখ হাসিনার অধীনে নির্বাচন সুষ্ঠু হবে পাগলও বিশ্বাস করে না। তাই সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচনকালীন সময়ে পার্লামেন্ট ভেঙ্গে দিতে হবে।’

সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে গ্রীক দেবির মূর্তি অপসারণের প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, ‘এতদিন সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে মূর্তির প্রয়োজন পড়ে নাই এখন কি কারণে করা হয়েছে জানিনা। মানুষের মূল্যবোধের প্রতি শ্রদ্ধা রেখে বিষয়টি ভেবে দেখার জন্য সরকারের প্রতি অনুরোধ করছি।’

সরকারের পায়ের নিচের মাটি নরম হয়ে গেছে তাই ইতোমধ্যে তারা প্বার্শবর্তী দেশের কাছে দেশকে বিক্রি করে দিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, ‘এই অবৈধ সরকারকে পরাজিত করতে শুধু ২০ দল নয় সকল শ্রেণি পেশার মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।’

সংগঠনের ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসানের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

print

LEAVE A REPLY