স্বাধীনতা দিবস উপলক্ষে জার্মানি বিএনপি’র আলোচনা সভা

দি বার্তা, জার্মানি: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) জার্মানি শাখার উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জার্মানির NRW প্রদেশের এসেন সিটিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জার্মানি বিএনপির উপদেষ্টা সেলিম খানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক জুলফিকার সাইদ মনা, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ, উপদেষ্টা জিয়াউল হক বাবু, সাংবাদিক ও মানবাধিকার কর্মী হাবিবুল্লাহ আল বাহার, তাসনিম পারভেজ, সাইদ সাগর প্রমুখ। আলোচনা সভা পরিচালনা করেন জাতীয়তাবাদী ছাত্র পরিষদ, জার্মানির আহ্বায়ক নুরুল ইসলাম পুণ্য।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, ৫ জানুয়ারির ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে আওয়ামীলীগ গনত্রন্ত্রকে হত্যা করেছে। দেশে আজ সত্যিকার অর্থে গণতন্ত্র না থাকায় দেশের মানুষ স্বাধীনতার প্রকৃত সুফল থেকে বঞ্চিত। গণতন্ত্র এবং মানুষের ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠার মাধ্যমেই দেশে রাজনৈতিক স্থিতিশিলতা ফিরিয়ে আনা সম্ভব।

বক্তারা মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী দেশের বীর সন্তানদের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করেন। স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের অসামান্য অবদানের কথা উল্লেখ করে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

বিএনপি’র নেতারা বলেন, ভারতের সাথে দেশ বিরুধী কোন চুক্তি দেশপ্রেমিক জনগন মেনে নিবে না। দেশ বিরুধী, স্বাধীনতা বিরুধী সকল চুক্তি থেকে বিরত থাকার জন্য তারা সরকারের প্রতি আহ্বান জানান।

জাতীয়তাবাদী ছাত্র পরিষদ, জার্মানির আহ্বায়ক কমিটি গঠন

জার্মানিতে অধ্যয়নরত জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী ছাত্রদের সংগঠন জাতীয়তাবাদী ছাত্র পরিষদ, জার্মানির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। নুরুল ইসলাম পুণ্যকে কে আহ্বায়ক করে এই কমিটি গঠন করা হয়। কমিটির সহ আহ্বায়করা হলেন: মোজাম্মেল হোসেন রকি, ইম্রুল ইসলাম রানা, হাসান ভুইয়া, সাইদ সাগর, হাফিযুর রহমান রিংকু, আইলান মাহমুদ শুভ, সাইদুজ্জান সানি, নাযরে মাওলা, রাজু তালুকদার, মিল্লাত হোসেন, সাজ্জাদুর রাহমান লিংকন, আব্দুল রাহিম, কাম্রুল হাসান রাফি।

print

LEAVE A REPLY