‘অপারেশন টোয়াইলাইট’ অভিযান : দুই জঙ্গির ময়নাতদন্ত শুরু, সকালে উদ্ধার দুই মরদেহ হাসপাতালের পথে

সিলেট: সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ির জঙ্গি আস্তানা ‘আতিয়া মহল’ থেকে অবশিষ্ট দুই জঙ্গির মরদেহও উদ্ধার করেছে সেনাবাহিনীর প্যারা-কমান্ডোরা। লাশ দুটি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। পরে তা হাসপাতালে মর্গে নিয়ে যাওয়া হচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় উদ্ধার লাশ দুটির ময়না তদন্ত শুরু হয়েছে। ডা. শামসুল আলমের নেতৃত্বে চার সদস্যের চিকিৎসক দল ময়না তদন্ত পরিচালনা করছেন।

এর আগে, মঙ্গলবার বারোটার দিকে লাশগুলো কড়া নিরাপত্তায়  হিমাগার থেকে মর্গে নিয়ে যায় পুলিশ।

পুলিশ জানায়, লাশগুলো ময়না তদন্ত শেষে এই হাসপাতালের হিমাগারে রাখা হবে। পরিচয় নিশ্চিত হলে সেগুলো হস্তান্তর করা হবে।

এর আগে সোমবার সন্ধ্যায় জঙ্গি আস্তানা থেকে লাশগুলো ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এনে হিমাগারে রাখা হয়। পুলিশ জানায়, অভিযানে নিহত অপর দুই জঙ্গির লাশ মর্গে আনার প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় অবস্থিত আতিয়া মহল বৃহস্পতিবার গভীর রাত থেকে ঘিরে রেখেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। শুক্রবার ঢাকা থেকে পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াট সিলেটে গিয়ে পুলিশের সঙ্গে ঘটনাস্থল ঘেরাও করে।

এরপর শনিবার সকাল থেকে সেনাবাহিনীর প্যারা কমান্ডো দল ‘অপারেশন টোয়াইলাইট’ নামে অভিযান শুরু করে। এ অভিযানের মধ্যেই শনিবার সন্ধ্যায় সিলেটে পুলিশ চেকপোস্টে দুই দফা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ৬ জন নিহত এবং অর্ধশতাধিক আহত হন।

সোমবার তৃতীয় দফা সংবাদ সম্মেলনে সেনাবাহিনী জানায়, অভিযানে এ পর্যন্ত চার জঙ্গি নিহত হয়েছে। নিহতদের মধ্যে আছে তিন পুরুষ ও এক নারী।

print

LEAVE A REPLY