সংবাদ সম্মেলনে রিজভী ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি করতে জঙ্গিবাদের নাটক সাজানো হচ্ছে

ঢাকা: ভারতের সাথে প্রতিরক্ষা চুক্তি করার জন্যই দেশে জঙ্গিবাদের নামে একের পর এক নাটক সাজানো হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। জনগণ নিজের দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

রবিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, জঙ্গিবাদ নিয়ে সরকারের নাটকীয়তা জনগণের কাছে জিজ্ঞাসাতে পরিণত হয়েছে। জঙ্গিবাদকে জনগণ বিশ্বাস করে না। জঙ্গিবাদের আস্তানা নিয়েও মানুষের সন্দেহ আছে।

তিনি বলেন, জনগণের দৃষ্টি প্রতিরক্ষা চুক্তির দিকে না নিয়ে অন্য দিকে নেয়ার জন্যই জঙ্গিবাদ সৃষ্টি করা হচ্ছে। তবে তারা ব্যর্থ হয়েছে। জনগণ নিজের দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করবে। ভারতের সাথে চুক্তি করে সরকার রাষ্ট্রের জানাজা প্রস্তুত করছে বলেও জানান রিজভী।

চট্টগ্রামে ছাত্রদলের নেতার হত্যা প্রসঙ্গেে বিএনপি নেতা রিজভী বলেন, বন্দুকযুদ্ধের নামে হত্যার সাথে আইনশৃঙ্খলা বাহিনী ও পুলিশ সরাসরি জড়িত। নিহত নেতার লাশ নিতে দলের সিনিয়র নেতারা গেলে পুলিশ তাদের সাথে দুর্ব্যবহার করেন। পুলিশ বলেন এটি হচ্ছে চলমান প্রক্রিয়া।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, আতাউর রহমান ঢালি, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক স্যামা ওবায়েদ, সহ সাংগঠনিক আব্দুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক মনির হোসেন প্রমুখ।

print

LEAVE A REPLY