তামিম-সাব্বিরের ধুমধারাক্কা ব্যাটিং; বাংলাদেশের ৩৯৪

ত্রিদেশীয় সিরিজ শুরু হওয়ার একদিন আগে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলছে টাইগাররা। টসে জিতে ব্যাট করতে নেমে ব্যাটিং প্র্যাকটিসটা ভালোই সেরেছে মাশরাফি বাহিনী। এদিন ওপেন করতে নেমেছেন তামিম ইকবাল। খেলেছেন ৮৬ রানের দুর্দান্ত ইনিংস। মাহমুদ উল্লাহ, সাকিব, মুশফিক, মোসাদ্দেকরা রান পেয়েছেন। তবে সবাইকে ছাড়িয়ে ঝড়ো সেঞ্চুরি হাঁকিয়েছেন ‘টি-টোয়েন্টি স্পেশালিস্ট’ খ্যাত সাব্বির রহমান। বেলফাস্টের স্টরমন্ট ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশের রান দাঁড়িয়েছে ৭ উইকেটে ৩৯৪!

ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে ৭২টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলেছেন সাব্বির রহমান। কিন্তু এখনো কোনো সেঞ্চুরি নেই তার ঝুলিতে! আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজকেই হয়তো তিনি টার্গেট করে রেখেছেন। তামিম-সৌম্য সরকারের ৪৪ রানের ওপেনিং জুটি ভালো শুরু এনে দেয় বাংলাদেশকে। সৌম্য সরকার ১৭ রানে বিদায় নিলে শুরু হয় তামিম-সাব্বিরের ধুমধারাক্কা ব্যাটিং। তৃতীয় উইকেটে জুটিতে ৮২ বলে ১০৩ রান যোগ করেন তারা। শেষ ৯০ বলে এসেছে ১৫২ রান। !

পিঠের ব্যথা কাটিয়ে প্রস্তুতি ম্যাচ খেলতে নামা দেশসেরা ওপেনার তামিম ইকবাল ৭৪ বলে ১৪ চার এবং ২ ছক্কায় করেছেন ৮৬ রান। আর সাব্বির ৮৬ বলে ১৬ চার আর ১ ছক্কায় ১০০ রান করে অবসর নেন। বাকীরাও ব্যাটে রীতিমতো ঝড় বইয়ে দিয়েছন। মুশফিক ২৪ বলে ৪১, মাহমুদউল্লাহ ৩১ বলে ৪৯, সাকিব ২৭ বলে ৪৪ আর তরুণ মোসাদ্দেক ২৭ বলে ৩১ রান করেন। ব্যাটিং প্রস্তুতিটা কেবল ভালোই নয়; এক কথায় দুর্দান্ত হলো টাইগারদের।

print

LEAVE A REPLY