জানাজা থেকে ফেরার পথে সাতক্ষীরায় ৯০ জন আটক

সাতক্ষীরার জানাজা থেকে বাড়ি ফেরার পথে পুলিশ জামায়াতে ইসলামীর নেতাকর্মীসহ অন্তত ৯০ ব্যক্তিকে আটক করেছে। সোমবার বিকেলে জেলার বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে সাতক্ষীরা জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি অ্যাড. আব্দুস সোবহান মুকুল, আশাশুনি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. মো: শহিদুল ইসলাম, কালিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামায়াত নেতা প্রভাষক আব্দুর রউফ, মহিলা ভাইস চেয়ারম্যান জামায়াত নেত্রী জয়নব পারভিন, দেবহাটা উপজেলা জামায়াতের মহিলা সভানেত্রী মনওয়ার বেগম, সখিপুর ইউনিয়ন জামায়াতের সভানেত্রী আনজুয়ারাসহ তাদের পরিবার, কালিগঞ্জ উপজেলা জামায়াতের আমির মাওলানা মুজাহিদুল ইসলাম, সেক্রেটারি আব্দুল ওহাব রয়েছেন ।

জানা গেছে, জেলা জামায়াতে ইসলামী সিনিয়র নায়েবে আমির ঝাউডাঙ্গা সিনিয়র ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যাপক জেলা ইসলাম প্রচার সমিতির সভাপতি বর্ষিয়ান রাজনীতিবিদ মাওলানা আবু সালেহ মোঃ রফিকুল ইসলামের জানাজা আজ সোমবার দুপুর দুইটায় আগরদাড়ি মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয় । নামাজে ইমামতি করেন অধ্যক্ষ মাওলানা আব্দুল বারী। পুলিশ প্রহরা ও ব্যাপক নজরদারির মধ্যে এ জানাজায় প্রায় সহস্রাধিক লোক অংশ নেয়। এরপর জানাজা শেষে বাড়ি ফেরার পথে বিভিন্ন স্থান থেকে জামায়াতের নেতাকর্মীসহ প্রায় একশজনকে আটক করা হয় বলে জানা যায়।

জামায়াতের দেবহাটা আমির আসাদুজ্জামান মুকুল জানান, তার স্ত্রীসহ ৫৫ জন মতো পুরুষ ও মহিলা জানাজা নামাজ শেষে বাসযোগে বাড়ি ফেরার পথে সাতক্ষীরা শহরের কদমতলা এলাকা থেকে পুলিশ বাসসহ আটক করে।

এছাড়া যশোর মনিরাম পুর থেকে আসা মহিলা জামায়াতের একটি প্রাইভেট কারসহ ১৫ জন নারীকে আগরদাড়ি থেকে আটক করা হয়েছে বলে স্থানীয়রা জানান। এ সময় শহরের কদমতলা মোড় থেকে ১০ জন ও আগরদাড়ি মাদ্রাসা মোড় থেকে আরো ১০জন আটক কয়েছে বলে জানা গেছে।

পুলিশের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে অভিযান অব্যাহত রয়েছে বলে জানা যায়।

print

LEAVE A REPLY