মাদকনিয়ন্ত্রণে আইনে পরিবর্তন আসছে: স্বরাষ্ট্রমন্ত্রী

মাদকসংশ্লিষ্ট অপরাধে কঠোর শাস্তি নিশ্চিত করতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পরিবর্তন আসছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস-২০১৭ উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। মাদকনিয়ন্ত্রণ অধিদফতর এ আয়োজন করে।
আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনটি সংশোধন করার উদ্যোগ নিয়েছি। শিগগিরই এটা সংশোধন করা হবে। নতুন আইনে কঠোর শাস্তির বিধান রাখা হবে বলে মন্ত্রী বলেন, কারাগারে বন্দিদের মধ্যে অধিকাংশই মাদক মামলার আসামি। তারপরেও এটা নিয়ন্ত্রণে আসছে না। কঠোর আইন না থাকায় মাদক মামলার আসামিরা আইনের ফাঁকফোকর দিয়ে বের হয়ে যাচ্ছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণে মাঠপর্যায়েও লজিস্টিক সাপোর্ট বাড়ানো হবে জানিয়ে মন্ত্রী বলেন, মাদকের বিরুদ্ধে শিক্ষক, আলেম, সমাজসেবক, জনপ্রনিধিদের সোচ্চার হওয়ার আহ্বান জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘মাদক প্রবেশ রোধে আমরা সীমান্তে কাজ করছি। ভারতের সঙ্গে প্রতিনিয়ত বিজিবির বৈঠক হচ্ছে। যার ফলে ভারত থেকে ফেনসিডিলসহ বিভিন্ন মাদক প্রবেশ আস্তে আস্তে নিয়ন্ত্রণে আসছে। তবে মায়ানমার থেকে সবচেয়ে বেশি মাদক, ইয়াবা প্রবেশ করছে।

অধিদফতরের ডিজি জামাল উদ্দীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ, জাতীয় মাদকনিয়ন্ত্রণ বোর্ডের সদস্য ড. অরূপ রতন চৌধুরী ও অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার প্রমুখ।

print

LEAVE A REPLY