পুলিশ বাহিনীতে কিছু অতি উৎসাহী সদস্য আছে : স্বীকার করলেন আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, ‘পুলিশ বাহিনী একটি বড় বাহিনী। এ বাহিনীর ভেতর কিছু কিছু সদস্য আছে যারা অতি উৎসাহী। যদি অতি উৎসাহিত হয়ে এ ধরনের ঘটনা ঘটিয়ে থাকে এবং তদন্ত কমিটি এর প্রমাণ পায়, তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

শাহবাগে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান আহত হওয়া প্রসঙ্গে সোমবার পল্টনে কাবাডি লীগের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নিরপেক্ষ তদন্ত করার আশ্বাস দিয়ে আইজিপি শহীদুল হক জানান, সত্যিকারের ঘটনা বের করার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
তিনি বলেন, ‘কারণ দুই ধরনের বক্তব্য পাওয়া যাচ্ছে। পুলিশ বলছে তারা সিদ্দিকুরকে আঘাত করেনি এবং ছাত্ররা ফুলের টব ছুড়ে মেরেছে। সাধারণত কাঁদানে গ্যাস ৩০ ডিগ্রি অ্যাঙ্গেলে ওপরের দিকে ছোড়া হয়। এখানে কী সমস্যা হয়েছিল তা দেখবে তদন্ত কমিটি।’

গত বৃহস্পতিবার শাহবাগে সাত কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভের ঘটনায় দুই চোখে আঘাত পান সরকারি তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমান।

অভিযোগ ওঠে, পুলিশের নিক্ষেপ করা কাঁদানে গ্যাসের শেলের কারণে চোখে আঘাত পান সিদ্দিকুর রহমান। তিনি এখন জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে চিকিৎসাধীন।

চিকিৎসকরা বলছেন, তার এক চোখ পুরোপুরি অন্ধ হয়ে গেছে। আরেক চোখে আলো ফেরার ক্ষীণ সম্ভাবনা রয়েছে। এদিকে সরকারের পক্ষ থেকে তাকে ভারতের চেন্নাইয়ে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর উদ্যোগ নেয়া হয়েছে।

print

LEAVE A REPLY