টাকা পরিশোধের ১০ বছরেও ফ্ল্যাট পায়নি ১২০৭ বস্তিবাসী

রাজধানীর ভাষানটেক পুনর্বাসন প্রকল্পে টাকা পরিশোধ করার পরও ফ্ল্যাট বুঝে পাননি রাজধানীর ১ হাজার ২০৭ বস্তিবাসী পরিবার। দ্রুত ফ্ল্যাট বুঝে পেতে প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানিয়েছেন তারা।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ঢাকা মহানগরের বস্তিবাসী ও নিম্নবিত্তদের জন্য ভূমি মন্ত্রণালয়ের অধীন আবাসন প্রকল্প ‘ভাষানটেক পুনর্বাসন প্রকল্প’ বি-টাইপ ফ্ল্যাটবঞ্চিত মালিকদের পক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আবেদন করেন আহ্বায়ক হারুনুর রশিদ।

তিনি বলেন, ২০০৭ থেকে ২০১০ সাল পর্যন্ত ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের বি-টাইপ ফ্ল্যাট পাওয়ার আশায় মূল্য বাবদ ৭ লাখ টাকা পরিশোধ করি। কিন্তু প্রকল্পের স্বচ্ছতা নিশ্চিতে ২০১০ সালে ভূমি মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নকারী প্রতিষ্ঠান এনএসপিডিএলের সঙ্গে চুক্তি বাতিল হওয়ার পর এর সব কাজ বন্ধ যায়।

তিনি বলেন, পরবর্তীতে ২০১৫ সালে এক চিঠিতে আরও ৩ লাখ টাকা পরিশোধ সাপেক্ষে এক বছরের মধ্যে ফ্ল্যাট বুঝিয়ে দেয়ার কথা বলা হয়। সে মোতাবেক আমরা পরিবার পরিজন নিয়ে একটা মাথা গোঁজার ঠাঁই পাওয়ার আশায় ধারকর্জ করে ফের ৩ লাখ টাকা পরিশোধ করি। কিন্তু এরপরও ফ্ল্যাট বুঝে পাননি।

তিনি আরও বলেন, ১০ বছর (২০০৭-২০১৭) পার হবার পরও প্রকল্পের ফ্ল্যাট না পেয়ে আমাদের অনেকেই মানসিকভাবে ভেঙে পড়েছেন। অনেকে পরিবার-পরিজন নিয়ে দুর্বিসহ জীবন-যাপন করছেন।

print

LEAVE A REPLY