কাশ্মীর: মসজিদে অভিযান, দুই সেনাসহ নিহত ৫

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের একটি মসজিদ ও গ্রামে নিরাপত্তাবাহিনীর অভিযানে দুই ভারতীয় সেনা ও তিন হিজবুল মুজাহিদীন সদস্য নিহত হয়েছেন।
শনিবার রাতে কাশ্মিরের শ্রীনগরের একটি গ্রামে আইন-শৃঙ্খলবাহিনীর সঙ্গে সংঘর্ষের এ ঘটনা ঘটে। খবর দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন।
খবরে বলা হয়েছে, কাশ্মিরের শ্রীনগরের শোপিয়ানের একটি মসজিদে অভিযান চালিয়েছে ভারতীয় সেনাবাহিনী। একই সঙ্গে স্থানীয় একটি গ্রামের অন্তত চারটি বাড়িতেও অভিযান পরিচালনা করা হয়।
পুলিশ সুত্রে জানা গেছে, বিদ্রোহীরা গোপন বৈঠক করছেন এমন খবর পাওয়ার পর কাশ্মিরের প্রধান শহর শ্রীনগর থেকে ৫০ কিলোমিটার দক্ষিণের আওনিরা গ্রাম ঘিরে রেখেছেন শত শত ভারতীয় সেনাসদস্য।
কাশ্মির পুলিশের প্রধান কর্মকর্তা মুনির খান বলেন, শোপিয়ানে বিদ্রোহীদের সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই ভারতীয় সেনা এবং পাশের গ্রাম থেকে আসা তিন কাশ্মিরের হিজবুল মুজাহিদীন গোষ্ঠীর সদস্য নিহত হয়েছে। গোলাগুলিতে ভারতীয় তিন সেনা আহত হয়েছেন।
এদিকে হিজবুল মুজাহিদীনের তিন সদস্যের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়তেই হাজার হাজার কাশ্মিরি রাস্তায় প্রতিবাদে নামেন। এসময় ভারতবিরোধী স্লোগান ও ভারতীয় সেনাসদস্যদের লক্ষ্য করে পাথর নিক্ষেপ করেন বিক্ষোভকারীরা। এ সময় অন্তত ১২ জন আহত হয়েছেন।
উল্লেখ্য, চলতি বছর কাশ্মিরে আইন-শৃঙ্খলাবাহিনীর সঙ্গে লড়াইয়ে ১৩০ কাশ্মিরি ও ৩৯ সেনা নিহত হয়েছেন। ভারতীয সেনাবাহিনী কাশ্মিরের বিভিন্ন অংশে প্রতিনিয়ত সামরিক অভিযান পরিচালনা করে আসছে।

print

LEAVE A REPLY