ট্রেনে তরুণীকে উত্যক্তে, দুই যুবকের কারাদণ্ড

ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসা আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ট্রেনে এক তরুণী যাত্রীকে রাতভর উত্যক্ত করার অভিযোগে দুই যুবককে ১৯ দিন করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলো- নগরীর বোয়ালিয়া থানার দড়িখড়বনা এলাকার মাসুদের ছেলে হাসিম ইকবাল (২১) ও রাজশাহীর চারঘাটের মমিনুল ইসলাম (২৬)।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল এ দণ্ডাদেশ দেন।

রেলওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসা আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ট্রেনের ‘ঙ’ নম্বর কোচের ২৪ নম্বর সিটে বসে রাজশাহীতে ফিরছিলেন নগরীর সিরোইল কলোনীর বাসিন্দা রফিকুল ইসলামের মেয়ে মলি খাতুন (২৩)। একই কোচের ১৬ থেকে ১৮ সিটে বসে রাজশাহী ফিরছিলেন ৫ জন যুবক। রাজশাহী পৌঁছা পর্যন্ত পুরো পথে ওই তরুণীকে ও যুবকরা উত্যক্ত করেন।

এর মধ্যে শনিবার ভোরের দিকে ৫ যুবকের মধ্যে ৩ জন ইশ্বরদী ও আব্দুলপুর জংশন স্টেশনে নেমে যায়।

পুলিশ আরও জানায়, হেনস্থার শিকার মেয়েটি ফোনে তার পরিবারের লোকজনকে ঘটনার বিষয়ে সব কিছু জানায়। এদিকে পদ্মা এক্সপ্রেস ট্রেনটি শনিবার সকালে রাজশাহী স্টেশনে পৌঁছালে মেয়েটির পরিবারের সদস্যরা উত্যক্তকারী যুবক হাসিম ও মোমিনুলকে ধরে রাজশাহী রেলওয়ে থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

পরে উত্যক্তের শিকার ওই তরুণীর লিখিত অভিযোগ নিয়ে দুই যুবককে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করে রেলওয়ে পুলিশ।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সমর কুমার পাল বিচার শেষে দুই যুবকের প্রত্যেককে ১৯ দিনের কারাদণ্ড দেন। পরে যুবকদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল বলেন, নারী যাত্রীকে উত্যক্ত করায় দুই যুবককে এ দণ্ডাদেশ দেয়া হয়েছে।

print

LEAVE A REPLY